ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

সবাই মিটিং-মিছিল করলো, শোকজ খাইলাম আমি আর সাকিব: নিক্সন চৌধুরী

ফরিদপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:০৯, ১ ডিসেম্বর ২০২৩
সবাই মিটিং-মিছিল করলো, শোকজ খাইলাম আমি আর সাকিব: নিক্সন চৌধুরী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেছেন, ‘দেশের এমন কোথাও নাই, যেখানে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মিছিল মিটিং হয়নি। কিন্তু শোকজ খেলাম শুধু আমি আর সাকিব। প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন, একটি সুষ্ঠু নির্বাচন করবেন। আমরাও চাই সুষ্ঠু নির্বাচন করতে। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ দেওয়ায় ভালোই হয়েছে। এখন অন্যরাও সতর্ক থাকবেন। এটি নির্বাচন সুষ্ঠু করতে ভূমিকা রাখবে।’

শুক্রবার (১ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগের ব্যাখ্যা জমা দিয়েছেন নিক্সন চৌধুরী। নির্বাচন কমিশনের তদন্ত কমিটির চেয়ারম্যান জেলা যুগ্ম ও দায়রা জজ (২য় আদালত) মোহাম্মদ মঈন উদ্দিন চৌধুরীর কার্যালয়ে ব্যক্তিগতভাবে হাজির হয়ে তিনি লিখিত জবাব দেন।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) নির্বাচনী তদন্ত কমিটির ফরিদপুর-৪-এর চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ (২য় আদালত) মোহাম্মদ মঈন উদ্দিন চৌধুরীর সই করা এক আদেশে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নিক্সন চৌধুরীকে ব্যাখ্যা দিতে নির্দেশ দেন।

গত মঙ্গলবার ফরিদপুর জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে ফরিদপুর-৪ আসনের জন্য মনোনয়নপত্র জমা দেন নিক্সন চৌধুরী। মনোনয়নপত্র দাখিলের দিন তার বিরুদ্ধে শতাধিক মাইক্রোবাস ও মোটরসাইকেল নিয়ে খোলা টপ গাড়িতে দাঁড়িয়ে হাত নেড়ে মিছিল করার অভিযোগ রয়েছে।

তদন্ত কমিটির কার্যালয় থেকে বেরিয়ে নিক্সন চৌধুরী সাংবাদিকদের বলেন, আমাদের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। আজ তার লিখিত জবাব দিলাম। ভবিষ্যতে যাতে এমন কিছু না হয় সেদিকে খেয়াল রাখবো। আচরণবিধি অনুযায়ী নির্বাচন করবো।

তিনি আরও দাবি করেন, আমরা জনপ্রতিনিধি। ওই দিন অনেকেই মনোনয়নপত্র জমা দেন। কে কোথা থেকে এসেছে জানি না। সেজন্য অনেক মানুষ ভিড় করেছে। তবে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় আমরা মাত্র পাঁচজন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করি।

তামিম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়