ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

পিরোজপুর-২

নৌকার প্রার্থীর প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:২৫, ২ ডিসেম্বর ২০২৩
নৌকার প্রার্থীর প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি

পিরোজপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাসের হয়ে প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে ভান্ডরিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অহিদুল ফরাজী ও নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সরদার গোলাম রাব্বানীকে তাদের দলীয় পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে।  

শুক্রবার (১ ডিসেম্বর) রাতে পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন ও বিএনপির একমাত্র যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা স্বাক্ষরিত দুইটি সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে পিরোজপুরে ভান্ডরিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অহিদুল ফরাজীকে বিএনপির দলীয় পদ পদবী খেকে অব্যহতি প্রদান করা হলো। সেই সঙ্গে দলের প্রাথমিক সদস্য পদ বাতিলের জন্য কেন্দ্রীয় বিএনপির নিকট সুপারিশ করা হলো।

পিরোজপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা জানান, ভান্ডরিয়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক অহিদুল ফরাজী পিরোজপুর-২ আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় অংশ নিয়েছেন এমন প্রমাণের ভিত্তিতে তাকে তার পদ থেকে অবহ্যতি দেওয়া হয়েছে।

একই দিন জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক তানজিদ হাসান শাওনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে নাজিরপুর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও নাজিরপুর সদর ইউনিয়ন বিএনপির সভাপতি সরদার গোলাম রাব্বানীকে বহিষ্কার করা হলো। সেই সঙ্গে তার প্রাথমিক সদস্য পদ বাতিলের জন্য কেন্দ্রীয় যুবদলের কাছে সুপারিশ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পিরোজপুর জেলা যুবদলেরর আহ্বায়ক মারুফ হাসান ও সদস্য সচিব এমদাদুল হক মাসুদের যৌথ সিদ্ধান্তে সরদার গোলাম রব্বানীকে বহিষ্কার করা হয়েছে।

পিরোজপুর জেলা যুবদলের আহ্বায়ক মারুফ হাসান জানান, বিএনপির চলমান গনতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ না করে গোলাম রাব্বানী আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনীয় প্রচার প্রচারণায় অংশ নিয়েছেন। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উপজেলা যুবদলের বহিষ্কৃত নেতা সরদার গেলাম রাব্বানী জানান, এর আগে উপজেলা যুবদলের কমিটি পূণাঙ্গ হবার সময় পদ বানিজ্যর অভিযোগ এনে আমি সংগঠন থেকে পদত্যাগ করেছিলাম। কিন্তু জেলা কমিটি তখন পদত্যাগপত্র গ্রহণ করেনি। 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পক্ষে নির্বাচনীয় প্রচার প্রচারণায় অংশ নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি তা স্বীকার করেন।

তাওহিদুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়