ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

আ.লীগ প্রার্থীকে শুভেচ্ছা, ফাঁড়ির ইনচার্জ প্রত্যাহার

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ২ ডিসেম্বর ২০২৩  
আ.লীগ প্রার্থীকে শুভেচ্ছা, ফাঁড়ির ইনচার্জ প্রত্যাহার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ (বাগমারা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর কারণে পুলিশের এক উপ-পরিদর্শককে (এসআই) ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) রাজশাহীর পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান তাকে বাগমারার তাহেরপুর পুলিশ ফাঁড়ি থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করেন।

প্রত্যাহার হওয়া এই এসআইয়ের নাম জিলালুর রহমান। তিনি তাহেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছিলেন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার রাজশাহী-৪ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তাহেরপুর পৌরসভার সদ্য সাবেক মেয়র আবুল কালাম আজাদ। তিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এসআই জিলালুর রহমান তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৭ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ঘোষণার পর ঢাকা থেকে রাজশাহী আসেন আবুল কালাম আজাদ। এরপর পৌর আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তখন এক এসআইকে সঙ্গে নিয়ে গিয়ে আবুল কালাম আজাদকে শুভেচ্ছা জানান পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিলালুর রহমানও। এই ছবি গতকাল শুক্রবার ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে এলে পরদিন শনিবারই জিলালুর রহমানকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ‘আমি এসআই জিলালুরের সঙ্গে কথা বলেছি। তিনি দাবি করেছেন যে, ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর ছবিটা পুরাতন। যেহেতু একটা বিতর্ক সামনে এসেছে, সেই কারণে তাকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়েছে। জিলালুর রহমানকে ইতোমধ্যে ফাঁড়ি থেকে গিয়ে পুলিশ লাইন্সে যোগ দিয়েছেন।’

প্রসঙ্গত, রাজশাহী-৪ আসনে ২০০৮ সাল থেকে পরপর তিনবার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হয়েছেন এনামুল হক। একের পর এক নারী কেলেঙ্কারিতে বিতর্কিত হয়ে ওঠা এই নেতা এবার দলের মনোনয়ন পাননি। তবে তিনি স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কেয়া/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়