ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

নরসিংদীতে গ্রেপ্তার ছাত্রলীগ নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২ ডিসেম্বর ২০২৩  
নরসিংদীতে গ্রেপ্তার ছাত্রলীগ নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ

নরসিংদীতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের মামলায় গ্রেপ্তারকৃত আহসানুল ইসলাম রিমনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্রলীগ। শনিবার (২ ডিসেম্বর) দুপুরে জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের শিক্ষাচত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হন। এসময় তারা সড়ক অবরোধ করে রাখেন। ফলে প্রায় এক ঘন্টা শহরের ব্যস্ততম সড়ক ডিসি রোডে যানবাহন চলাচল বন্ধ ছিল।

আরও পড়ুন: নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি কারাগারে

গ্রেপ্তারকৃত আহসানুল ইসলাম রিমন নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্রী প্রার্থীদের নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেওয়ায় তার বিরুদ্ধে মামলা হয়। পরে তাকে গ্রেপ্তার করে পুলিশ। শুক্রবার (১ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মাহমুদুল হাসানের আদালত এই ছাত্রলীগ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিক্ষোভ কর্মসূচিতে ছাত্রলীগ নেতাকর্মীরা বলেন, নরসিংদীর ছাত্রসমাজ আজ ঐক্যবদ্ধ হয়েছে। রিমনকে মুক্তি না দিলে কিভাবে ফুঁসে উঠতে পারে সেটির প্রমাণ ছাত্রসমাজ দেবে। আগামীকাল রোববার আদালতে রিমনের জামিন চাওয়া হবে। যদি তাকে জামিন না দেওয়া হয় তাহলে ছাত্রসমাজ ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা-চট্রগ্রাম-কক্সবাজার রেলপথ অবরোধ করবে। 

আরও পড়ুন: নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি গ্রেপ্তার

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাজালাল আহমেদ শাওন, নরসিংদী সদর থানা ছাত্রলীগের সভাপতি রবিউল আলম একমি, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ, নরসিংদী শহর ছাত্রলীগের সভাপতি এস এম ওয়াজিদ জয়, সাধারণ সম্পাদক আশিক আলম রিয়েল, নরসিংদী সরকারি কলেজের যুগ্ম আহ্বায়ক আজিজুল ইসলাম রিফাত প্রমুখ। 

উল্লেখ্য, গত বুধবার নরসিংদী ক্লাবে নরসিংদী-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মো. নজরুল ইসলামের (বীর প্রতীক) মতবিনিময় সভা হয়। সভায় নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন তার বক্তব্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়া সতন্ত্র প্রার্থীদের নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেন। তার সেই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। নিবার্চনী আচরণবিধি ভঙ্গ করে উস্কানীমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গত বৃহস্পতিবার রাতে নরসিংদী সদর আসনের দায়িত্বে নিয়োজিত সহকারী রিটানিং অফিসার ওমর ফারুক বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা করেন। ওই মামলায় গতকাল শুক্রবার দুপুর ১টায় ঢাকার নিউমার্কেট থেকে আহসানুল ইসলাম রিমনকে নরসিংদী ডিবি পুলিশ গ্রেপ্তার করে। 

হৃদয়/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়