ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

টাঙ্গাইলে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ২ ডিসেম্বর ২০২৩  
টাঙ্গাইলে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারের স্বাক্ষর জালিয়াতিসহ নানা অভিযোগে টাঙ্গাইলে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। শনিবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকেলে পর্যন্ত যাচাই-বাছাইকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

মনোননয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী ও সদ্য পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের স্বতন্ত্র প্রার্থী ফরিদা রহমান খান ও টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের জাসদ (ইনু) প্রার্থী এস এম আবু মোস্তফা।

খোঁজ নিয়ে জানা যায়, প্রথম দিনে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী), টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর), টাঙ্গাইল-৩ (ঘাটাইল) ও টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের ৩০ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। যাচাই বাছাই শেষে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

জেলা রিটার্নিং অফিসার কার্যালয় সূত্র জানায়, ভোটারের স্বাক্ষর জালিয়াতির অভিযোগে ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু ও ফরিদা রহমান খানের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও জাসদের মনোনয়নপত্রে সভাপতির স্বাক্ষরে মিল না থাকায় এস এম আবু মোস্তফার মনোনয়ন বাতিল করা হয়েছে।  

ভূঞাপুরের মাদারিয়া পূর্বপাড়া গ্রামের মো. আরফান আলী সেক বলেন, আমি কোনো নির্বাচনী কাগজে সই করিনি। আমার সই জালিয়াতি করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু বলেন, আরফান আলী সেক স্বাক্ষর দেয়ার পর অস্বীকার করছেন। তাকে তার বাড়িতে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে আমি আপিল করবো।

জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম বলেন, ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুর আবেদনে এক শতাংশ ভোটারের সই করে জমা দিয়েছেন। সেখান থেকে ১০ ভোটারের সই ও তথ্য যাচাই-বাছাই করার জন্য অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করা হয়। সেখানে ৯টি ভোটারের তথ্য সঠিক পাওয়া যায়। তবে একটি ভোটারের তথ্য সঠিক পাওয়া যায়নি। ফলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থন যাচাই বিধিমালা ২০১১ এর ৫ বিধি লঙ্ঘিত হয়েছে। পরে আইন অনুযায়ী তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও আরও দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

কাওছার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়