ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

রাঙ্গার মনোনয়ন বৈধ 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ২ ডিসেম্বর ২০২৩  
রাঙ্গার মনোনয়ন বৈধ 

মসিউর রহমান রাঙ্গা

জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবং রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র প্রথমে স্থগিত ঘোষণা করা হলেও পরে বৈধ ঘোষণা করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তরে প্রার্থীদের যাছাই-বাছাই শেষে বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ের সময় দুদকের মামলা নিষ্পত্তির কপি জমা না দেওয়ায় মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা। তবে, পরে মামলা নিষ্পত্তির কাগজ জমা দেওয়ায় রাঙ্গার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়েছে।

মসিউর রহমান রাঙ্গা রংপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য। তিনি এই আসন থেকে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। এই আসনে এবার জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন দলের চেয়ারম্যান জিএম কাদেরের ভাতিজা ও সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার।

জেলা রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানাযায়, রংপুর-১ আসনে ১২ জন প্রার্থীর মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। এরা হলেন- আওয়ামী লীগের রেজাউল করিম, জাতীয় পার্টির হোসেন মকবুল শাহরিয়ার, তৃণমূল বিএনপির বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেস মনোনীত শ্যামলী রায়, স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গা, স্বতন্ত্র প্রার্থী শাহিন আলম, আওয়ামী স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু এবং স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী।

এই আসনে মনোনয়ন স্থগিত হওয়া দুইজন হলেন- বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের প্রার্থী সবুজ মিয়া ও ওয়ার্কার্স পার্টির বখতিয়ার আহমেদ। মামলা নিষ্পত্তির কাগজপত্র না দেওয়ায় স্থগিত হয়েছে সবুজ মিয়া ও বখতিয়ার আহমেদের। সংসদীয় আসনের মোট ভোটারের ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরের তালিকা সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান জানান, মনোনয়ন ফরম যাচাই-বাছাইয়ের প্রথম দিনে রংপুর ১, ২, ৩ এই তিনটি আসনের ২৭ জন প্রার্থী থেকে ১৯ জনকে বৈধ ঘোষণা করা হয়। আগামীকাল রোববার রংপুরের ৪, ৫ এবং ৬ আসনের মনোনয়ন যাচাই-বাছাই করা হবে।

আমিরুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়