ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

মুন্সীগঞ্জ-৩

তথ্য ফাঁসের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ২ ডিসেম্বর ২০২৩  
তথ্য ফাঁসের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

ভোটার স্বাক্ষর গোপন তথ্য ফাঁস ও সমর্থকদের মারধরের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহানা তাহমিনা। শনিবার (২ ডিসেম্বর) মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাংবাদিক সফিউদ্দিন আহমেদ মিলনায়তনে তিনি এসব অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে সোহানা তাহমিনা বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী মনোনয়নপত্রের সাথে তিনি এক শতাংশ ভোটারের সমর্থনযুক্ত কাগজ দাখিল করেন। গতকাল (১ ডিসেম্বর) তালিকা যাচাই-বাছাই কালে আমার সমর্থিত ভোটারের মধ্য থেকে ১০ জনকে নির্ধারণ করা হয়। উক্ত ১০ জনের তথ্য গোপন রাখার পরিবর্তে টংগিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মু. রাসোদুজ্জামান নামগুলো প্রতিপক্ষের কাছে ফাঁস করে দেন। পরে টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাহিদ খান ওই তালিকা ধরে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করেন। 

তিনি আরও বলেন, এই আসনটিতে নৌকা প্রতীকের প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলির সমর্থকরা দুই উপজেলায় আমার সমর্থকদের মারধর করছে। মূলত নির্বাচনে অংশগ্রহণ ঠেকাতে ত্রাস সৃষ্টি করা হচ্ছে। প্রতিকার চেয়ে মুন্সিগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে একটি লিখিত আবেদন করা হয়েছে। এবিষয়ে কর্তৃপক্ষকে যথাযথা ব্যবস্থা নিতে দাবি জানান তিনি।

বিষয়টিকে মিথ্যা এবং বানোয়াট দাবি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান মুঠোফোনে জানান, নির্বাচনের তথ্য সংক্রান্ত বিষয়ে আমার সঙ্গে কোনো প্রার্থীর কথা হয়নি। 

ভয়ভীতির অভিযোগ অস্বীকার করে উপজেলা ভাইস চেয়ারম্যান নাহিদ খান সাংবাদিকদের বলেন, আমি ছোটবেলা থেকে আওয়ামী লীগের রাজনীতি করি। এখনো নৌকার পক্ষে কাজ করছি। আমার অবস্থানের কারণেই হয়তো আমার বিরুদ্ধে এমন অভিযোগ করছেন স্বতন্ত্র প্রার্থী। আমি মারধর ভয়ভীতি দেখানোর কাজ করিনি। এবিষয়ে তো আমি জানিই না।

প্রসঙ্গত, সোহানা তাহমিনা মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে তিনি মুন্সিগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন অংশ নিচ্ছেন।

রতন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়