ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

আচরণবিধি লঙ্ঘন

শামীম ওসমানকে শোকজ

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২১:০৭, ২ ডিসেম্বর ২০২৩
শামীম ওসমানকে শোকজ

শামীম ওসমান। ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করায় নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম শামীম ওসমানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন। রোববার (৩ ডিসেম্বর) স্বশরীরে বা একজন প্রতিনিধির মাধ্যমে তাকে এ বিষয়ে ব্যাখা দিতে বলা হয়েছে। 

শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যার দিকে নারায়ণগঞ্জ-৪ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তা কাজী ইয়াসিন হাবিব এ নোটিশ দেন।

নোটিশে উল্লেখ করা হয়, গতকাল শুক্রবার (১ ডিসেম্বর) নারায়ণগঞ্জ শহরের তল্লা এলাকার বিভিন্ন পাড়া মহল্লার কর্মী সমর্থকদের সমন্বয়ে ব্যানার ফ্যাস্টুন ও বাধ্যযন্ত্র নিয়ে নৌকা প্রতীকে ভোট চেয়ে আনন্দ মিছিল করে জনগণের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। যা নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৮(ঘ) ও ১২ এর আচরণবিধি লঙ্ঘন। আপনার উক্ত আচরণ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত হয়েছে, যা নির্বাচন কমিশন কর্তৃক গঠিত অত্র অনুসন্ধান কমিটির গোচরীভূত হয়েছে।

উক্ত, বিষয়ে নির্বাচন কমিশন বরাবর অনুসন্ধান রিপোর্ট প্রেরণ এর লক্ষে আগামী ০৩/১২/২৩ ইং বেলা ১১.৩০ মিনিটে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত (কক্ষ নং-২১৫) এ স্বয়ং বা একজন প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য আপনাকে নির্দেশ দেওয়া হলো।

অনিক/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়