ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

বরিশালে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ৩ ডিসেম্বর ২০২৩  
বরিশালে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

যাছাই-বাছাইয়ের প্রথম দিনে বরিশালের ছয়টি সংসদীয় আসনের ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার। রোববার (৩ ডিসেম্বর) বরিশালের রিটার্নিং অফিসার মো. শহীদুল ইসলাম এই প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- বরিশাল-১ (আগৈলঝাড়া-গৌরনদী) আসনে জাকের পার্টির মোহাম্মদ রিয়াজ মোরশেদ জামান। তিনি হলফনামা সঠিকভাবে দাখিল করেননি। বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী মোহাম্মদ মিরাজ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আলবার্ট বাড়ৈ। তারাও হলফনামা সঠিকভাবে দাখিল করেননি। বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী জাকির খান সাগর, মোহাম্মদ শাহরিয়ার মিয়া ও
নূরে আলম শিকদার। এক শতাংশ ভোটারের নাম জমা না দেওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। 

বরিশাল ৪ (হিজলা-মেন্দিগঞ্জ) আসনে মুক্তিজোটের দুইজন প্রার্থী থাকায় আসাদুজ্জামান নামে এক প্রার্থীর মনোনয়নের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এছাড়া, বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড.শাম্মী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথের বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ থাকায় যাচাই-বাছাইয়ের শেষ দিন সোমবার (৪ ডিসেম্বর) শুনানি শেষে সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার।

এদিকে ১৫ লাখ ৪ হাজার ৪৬ টাকা ভ্যাট বকেয়া থাকায় বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপুর মনোনয়নপত্রে আপত্তি দেয় ভ্যাট অফিস। পরে ভ্যাট পরিশোধ করে কাগজ জমা দিলে তার মনোনয়নপত্র বৈধ করা হয়।

বরিশালের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, যাচাই-বাছাইতে ৫৫ জনের মধ্যে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও ৭ জনের মনোনয়নপত্র অপেক্ষমাণ রাখা হয়েছে। পরবর্তীতে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। 

আরিফুর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়