ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

সিরাজগঞ্জ-৩ 

স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:২৭, ৩ ডিসেম্বর ২০২৩
স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে মনোনয়ন যাচাই-বাছাই শেষে  সব স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও সিরাজগঞ্জ-১ (সদর-কাজিপুর), সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) দলীয় তিন প্রার্থীর মনোনয়নপত্রও বাতিল হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম জানান, বাছাই শেষে সিরাজগঞ্জ-১ আসনে দুই জন, সিরাজগঞ্জ-২ আসনে এক জন ও সিরাজগঞ্জ-৩ আসনে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে, মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত অবৈধ দাবি করে নির্বাচন কমিশনে আপিল করার ঘোষণা দিয়েছেন প্রার্থীরা।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন- সিরাজগঞ্জ-১ আসনে জাকের পার্টির মো. রেজাউল করিম ও স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা তালুকদার, সিরাজগঞ্জ-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী সোহেল রানা। 

সিরাজগঞ্জ-৩ আসনে মনোনয়নপত্র বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীরা হলেন- শরিফুল আলম খন্দকার, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট, আব্দুল হালিম খান দুলাল, স্বপন কুমার রায়, নুরুল ইসলাম, মোজাফফর হোসেন এবং মুক্তিজোটের প্রার্থী নুরুল ইসলাম প্রামানিক। 

স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি সাখাওয়াত হোসেন সুইট অভিযোগ করে বলেন, যাচাই-বাছাই করে স্বতন্ত্র প্রার্থীদেরই মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ভুল হলে দুই-একজনের হবে। কিন্তু সবারই একই ধরনের ভুল দেখিয়ে বাতিল করা হয়েছে। এজন্য আমি আপিল করবো।

রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী স্বপন কুমার রায় বলেন, আমি ৪ হাজার ২০০ জন ভোটারের স্বাক্ষর জমা দিয়েছি। কিন্তু ৫২৮ জন ভোটারের স্বাক্ষর কম রয়েছে বলে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমি উচ্চ আদালতে আপিল করবো।

রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম খান দুলাল বলেন, কোথাও ১ শতাংশ স্বাক্ষরে ভোটার নম্বর দেওয়ার কথা বলা হয়নি। অথচ সেই অজুহাতে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, যেসকল প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

অদিত্য/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়