ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

যশোরের ৬ আসনে ১৮ জনের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ৩ ডিসেম্বর ২০২৩  
যশোরের ৬ আসনে ১৮ জনের মনোনয়ন বাতিল

যশোরের ৬টি সংসদীয় আসনে ১৮ জনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছেন জেলা রিটানিং অফিসার। রোববার (৩ ডিসেম্বর) ৪৬ প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল ঘোষণা করেন রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মাদ আবরাউল হাছান মজুমদার। 

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন- যশোর-১ (শার্শা) আসনে জাতীয় পার্টির আক্তারুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী সোহরাব হোসেন ও নাজমুল হাসান। যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে স্বতন্ত্র প্রার্থী এস এম হাবিবুর রহমান, বিএনএফের শামসুল হক। যশোর-৩ (সদর) আসনে খেলাফত মজলিসের মোহাম্মাদ তৌহিদুজ্জামান, তৃণমূল বিএনপির মোহাম্মাদ কামরুজ্জামান, জাকের পার্টির মোহাম্মাদ মহিবুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম মিলন, মোহিত কুমার নাথ, বিএনএম পার্টির শেখ নূরুজ্জামান। যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে স্বতন্ত্র প্রার্থী সন্তোষ অধিকারী। যশোর-৫ (মণিরামপুর) আসনে জাকের পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন লাবলু, হুমায়ন সুলতান সাদাব, কামরুল হাসান বারী এবং যশোর-৬ (কেশবপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী হোসাইন মোহাম্মাদ ইসলাম ও মো. আজিজুল ইসলাম।

জেলা প্রশাসক মোহাম্মাদ আবরাউল হাছান মজুমদার জানান, এক শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকা, বকেয়া বিদ্যুৎ বিল ও আয়করের কাগজপত্রের ত্রুটির কারণে ১৮ প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। তারা এ বিষয়ে আপিল করতে পারবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যশোরের ৬টি আসন থেকে ৪৬জ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত ৬জন, জাতীয় পার্টি মনোনীত ৬জন, জাকের পার্টির ৬ জন, তৃণমূল বিএনপির ৩ জন, ইসলামী ঐক্যজোটের ২ জন, বিএনএম পার্টির ২ জন, বাংলাদেশ কংগ্রেসের একজন, বিএনএফের একজন, বিকল্পধারার একজন, খেলাফত আন্দোলনের একজন, ন্যাশনাল পিপলস পার্টির একজন এবং স্বতন্ত্র ১৬ জন। 

রিটন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়