ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

খুলনার ৬ আসনে ২৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ৪ ডিসেম্বর ২০২৩  
খুলনার ৬ আসনে ২৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে খুলনার আরও ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে খুলনার তিনটি আসনের ২০ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন। এই তিনটি আসনে ১৩ জনের মনোনয়নপত্র বৈধ এবং একজনের অপেক্ষমান রয়েছে।

এর আগে, রোববার খুলনা-৪, ৫ ও ৬ এই তিনটি আসনের ১৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। ফলে দুই দিনের যাচাই-বাছাইয়ে খুলনার ছয়টি আসনে ২৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে খুলনা-১ আসনের তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় জাকের পার্টির মো. আজিজুর রহমান, সমর্থনকারীদের জাল স্বাক্ষর ও নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণাপত্রে স্বাক্ষর না করায় স্বতন্ত্র প্রার্থী প্রশান্ত কুমার রায় এবং নিজ আসনের মোট ভোটারের এক শতাংশ তালিকা পূর্ণাঙ্গ না দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী শেখ আবেদ আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

খুলনা-২ আসনে ইসলামী ঐক্য জোটের প্রার্থী হিদায়েতুল্লাহর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গণতন্ত্রী পার্টির মো. মতিয়ার রহমানের মনোনয়নপত্রটি অপেক্ষমান রাখা হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে খুলনা-৩ আসনের দুজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে সমর্থনকারীদের জাল স্বাক্ষর থাকায় স্বতন্ত্র প্রার্থী কাইজার আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী ফাতেমা জামান সাথীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

খুলনার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন জানান, খুলনার ছয়টি আসনের মধ্যে সোমবার তিনটি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। তিনটি আসনে ২০ প্রার্থীর মধ্যে ছয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। একজনের মনোনয়নপত্র অপেক্ষমান রয়েছে। ১৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

তিনি আরও জানান, খুলনার ছয়টি আসনে জমা দেওয়া ৫৩ জনের মনোনয়নপত্র দুই দিন যাচাই-বাছাই শেষে ২৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপেক্ষমান একজন এবং ২৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। 

নূরুজ্জামান/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়