ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

মাগুরার ২ আসনে ৮ জনের মনোনয়ন স্থগিত, ৩ জনের বাতিল

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ৪ ডিসেম্বর ২০২৩  
মাগুরার ২ আসনে ৮ জনের মনোনয়ন স্থগিত, ৩ জনের বাতিল

দ্বাদশ জাতীয় নির্বাচনে মাগুরার দুটি সংসদীয় আসনে ১৫ জন প্রার্থীর মধ্যে ৪ জনের প্রার্থীতা বৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া, ৮ জনের প্রার্থীতা স্থগিত ও ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

সোমবার (৪ ডিসরম্বর) দুপুরে জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার আবু নাসের বেগ মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীদের উপস্থিতিতে যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন করেন। 

বৈধ প্রার্থীরা হচ্ছেন- মাগুরা-১ ( মাগুরা সদরের একাংশ ও শ্রীপুর উপজেলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান ও বাংলাদেশ কংগ্রেস-এর প্রার্থী অ্যাডভোকেট কাজী রেজাউল হেসেন। মাগুরা-২ (মহম্মদপুর, শালিখা ও মাগুরা সদরেরর চার ইউনিয়ন) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. বীরেন শিকদার ও বাংলাদেশ কংগ্রেস-এর প্রার্থী অ্যাডভোকেট কাজী রেজাউল হেসেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- মাগুরা-১ আসনে বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী সঞ্জয় কুমার ভাদুরী। মাগুরা-২ আসনে স্বতন্ত্র প্রার্থী মশিয়ার রহমান, ও স্বতন্ত্র প্রার্থী কর্নেল (অব.) কাজী শরিফ উদ্দিন।

মনোনয়নপত্র স্থগিত হওয়া প্রার্থীরা হলেন, মাগুরা-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ সিরাজুস সায়েফিন সাঈফ, জাকের পার্টির মোহাম্মদ মাসুদ পারভেজ, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট (বিএনএফ) এর কে এম মোতাসিম বিল্লাহ, তৃণমূল বিএনপির সঞ্জয় কুমার রায় রনি। মাগুরা-২ জাতীয় পার্টির মোহাম্মদ মুরাদ আলী, জাকের পার্টির মোহাম্মদ আলী হায়দার, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) মোহাম্মদ আসাদুজ্জামান, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আকিদুল ইসলাম।

শাহীন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়