ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ব‌রিশাল-৪ আসন: আ.লীগ প্রার্থীর ম‌নোনয়নপত্র বা‌তিল

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:২৭, ৪ ডিসেম্বর ২০২৩
ব‌রিশাল-৪ আসন: আ.লীগ প্রার্থীর ম‌নোনয়নপত্র বা‌তিল

শাম্মী আহমেদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী ড. শাম্মী আহমেদের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। যাচাই-বাছাইয়ের শেষ দিন সোমবার (৪ ডি‌সেম্বর) জেলা প্রশাসন কার্যালয়ে নির্বাচনী নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম। এদিকে, এই আসনে শাম্মীর প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য পংকজ নাথ এর প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

বরিশালের ৪টি আসনে মনোনয়নপত্র বাতিল হওয়া ১০ জন হলেন- বরিশাল-১ আসনের জাকের পার্টির প্রার্থী মো. রিয়াজ মোর্শেদ জামান খান, বরিশাল-২ আসনে বাংলাদেশ কংগ্রেসের মো. মিরাজ খান, জাতীয় পার্টি (জেপি) ব্যারিস্টার আলবার্ট বাড়ৈ, বরিশাল-৪ আসনে আওয়ামীলীগের প্রার্থী ড. শাম্মী আহমেদ, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আসাদুজ্জামান, বরিশাল-৬ আসনে মোহাম্মদ সামশুল আলম, স্বতন্ত্র মো. জাকির খান সাগর, মো. শাহরিয়ার মিয়া, নুরে আলম সিকদার এবং বাংরাদেশ কংগ্রেসের মো. হুমায়ুন কবির।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্যমতে, দ্বৈত নাগরিক হওয়ায় যাচাই বাছাই শেষে গতকাল বরিশাল-৪ আসনের নৌকার প্রার্থী ড. শাম্মী আহমেদের মনোনয়নপত্র বাতিল করা হয়। তিনি অস্ট্রলিয়ার নাগরিক বলে জানা গেছে। তবে, একই আসনের স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের কর ফাঁকির অভিযোগ প্রমাণিত না হওয়ায় তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া, বরিশাল-৬ আসনে মোহাম্মদ সামশুল আলম ঋন খেলাপি হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। সামুশুল আলম বাকেরগঞ্জের সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান ছিলেন। তিনি ওই উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

আরিফুর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়