ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

লক্ষ্মীপুরে মনোনয়ন বাতিল হলো আব্দুল মান্নানের

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ৪ ডিসেম্বর ২০২৩  
লক্ষ্মীপুরে মনোনয়ন বাতিল হলো আব্দুল মান্নানের

আব্দুল মান্নান

লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে বিকল্পধারা মনোনীত প্রার্থী মেজর (অব.) আব্দুল মান্নানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বিভিন্ন ব্যাংকে ঋণ খেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

সোমবার (৪ ডিসেম্বর) লক্ষ্মীপুর জেলা রিটার্নিং অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

রিটার্নিং কার্যালয় সূত্রে জানা গেছে, ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) প্রতিবেদন অনুযায়ী বিকল্পধারা মনোনীত প্রার্থী মেজর (অব.) আব্দুল মান্নানের বিরুদ্ধে বিভিন্ন ব্যাংকে ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। তিনি ৩ কোটি ২৯ লাখ টাকার ট্যাক্স পরিশোধ করেননি। এসব অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এই আসনে ৬ জনের মনোনয়ন বৈধতা পেয়েছে। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী ফরিদুন্নাহার লাইলি, বাংলাদেশ সুপ্রীম পার্টির মোহাম্মদ ছোলায়মান, জাসদের মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী আসনটির সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল্লাহ, তার সহধর্মিনি মাহমুদা বেগম ও স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম।

স্বতন্ত্র প্রার্থী সুপ্রীম কোর্টের আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান ও মাহবুবুর রহমানের মনোয়ন বাতিল হয়েছে। ১ শতাংশ ভোটারের সমর্থনে গড়মিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসন থেকে মনোনয়নপত্র বৈধ হয়েছে ৫ জনের। এই আসনে চার জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এবং স্থগিত হয়েছে ৩ জনের।

এই আসনে ১ শতাংশ ভোটার তালিকায় সত্যতা না থাকায় মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী আবুল হাশেম, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের স্বতন্ত্র প্রার্থী মনীন্দ্র কুমার নাথ, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী বেলায়েত হোসেন বেলালের। এছাড়া, অসম্পূর্ণ মনোনয়ন ফরম জমা দেওয়ায় ন্যাশনাল পিপলস পার্টির মো. রিয়াদ হোসেনের মনোনয়ন ফরম বাতিল হয়েছে।

স্থগিত হয়েছে বাংলাদেশ ওয়ার্কাস পার্টি মো. মাহাবুবুল করিম টিপু,জেলা আওয়ামীলীগ নেতা স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ মনিরুজ্জামান এর মনোনয়নপত্র।

এখানে প্রার্থীতায় বৈধতা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত গোলাম ফারুক পিঙ্কু এমপি, জাতীয় পার্টির মুহাম্মদ রাকিব হোসেন,বাংলাদেশ জাতীয় পার্টির আব্দুর রহিম, জাকের পার্টির শামছুল করিম, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা এম এ সাত্তার ও তৃণমূল বিএনপি’র মো. নাঈম হাসান বৈধ।

জাহাঙ্গীর/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়