ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

ঢাকা ১৯ ও ২০ আসন

১৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, বাতিল ৮

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ৪ ডিসেম্বর ২০২৩  
১৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, বাতিল ৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে ১৩ জন ও ও ঢাকা-২০ (ধামরাই) আসনে ৯জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

সোমবার (৪ ডিসেম্বর) ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম এবং ঢাকা-২০ (ধামরাই) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী এসব তথ্য নিশ্চিত করেন।

রিটার্নিং কর্মকতার ঘোষিত তথ্য অনুসারে, ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ প্রার্থী এনামুর রহমান, আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ তৌহিদ জং ওরফে মুরাদ ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, গণফ্রন্টের নুরুল আমীন, তৃনমূল বিএনপির মাহাবুবুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের মিলন কুমার ভঞ্জ, জাকের পার্টির শামসুদ্দিন আহম্মেদ ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ইসরাফিল হোসেন সাভারী।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির বাহাদুর ইসলাম ও আবুল কালাম আজাদ, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. জুলহাস, বাংলাদেশ জাতীয় পার্টির আইরিন পারভীন, বি.এন.এম এর মো. সাইফুল ইসলাম মেম্বার।

ঢাকা-২০ (ধামরাই) আসনে মনোনয়ন বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের দলীয় মনোনীত স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মালেক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাদ্দেছ হোসেন, জাতীয় পার্টির খান মোহাম্মদ ইসরাফিল, জাকের পার্টির মো. সাইদুর রহমান ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) রেবেকা সুলতানা।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. মিনহাজ উদ্দিন, বাংলাদেশ কংগ্রেসের আরজু মিয়া ও মুক্তিজোটের মো. আমিনুর রহমান। 

ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম এবং ঢাকা-২০ (ধামরাই) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী এসব তথ্য নিশ্চিত করেন।

সাব্বির/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়