ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

বগুড়ার এক আসনে জেপির দুই মনোনয়নপ্রার্থী!

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:১৬, ৪ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জালিয়াতি করে দলীয় মনোনয়নপত্র জমা দেওয়ার অভিযোগে এক প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম তার মনোনয়পত্র বাতিল করেন।

প্রার্থিতা বাতিল হওয়া ব্যক্তির নাম রাকিব হাসান। তিনি বগুড়া সদরের নাটাইপাড়া এলাকার বাসিন্দা। রাকিব বগুড়া- ৭ (শাজাহানপুর-গাবতলী) আসন থেকে জাতীয় পার্টি (জেপি) দলীয় প্রার্থী বলে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেন। একই আসনে জেপির দলীয় মনোনয়ন জমা দেন মো. আব্দুল মজিদ। তিনি বগুড়া জেলা জেপির সভাপতি বলে জানান।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বগুড়া-৭ আসনে আজ সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। 

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, জেপি থেকে অর্থাৎ একই দল থেকে দুই ব্যক্তি সংসদ সদস্য পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। দুজনেই দলের ফরমও দিয়েছেন। তবে, তাদের মধ্যে রাকিবের ফরমে জেপির কেন্দ্রীর কোনো নেতার স্বাক্ষর নেই। তবে আব্দুল মজিদের জমা মনোনয়নপত্রে মূল দলের ছিল। এই বিষয়টি আমলে নিয়ে রাকিব হাসানের মনোনয়নপত্র বাতিল করা হয়।  

জালিয়াতি করার বিষয়ে জানতে চাইলে রাকিব জানান, আমি ভুয়া হয়ে থাকলে কেন আমাকে জেপির পক্ষ থেকে মনোনয়নপত্র দেওয়া হলো?  

রাকিবের মনোনয়ন বাতিলকালে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, একই দল থেকে দুটি ব্যক্তির মনোনয়ন জমা হওয়ার পর জেপির পক্ষ থেকে রাকিবের মনোনয়ন বাতিলের জন্য আমাদের কাছে একটি চিঠি দেওয়া হয়। বিষয়টি যাচাই-বাছাই করে দেখা হয় রাকিব জালিয়াতি করে জেপির নাম ব্যবহার করে মনোনয়ন জমা দিয়েছেন। এই কারণে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। ওই প্রার্থীর আরও কিছু জানার থাকলে আপিল করার পরামর্শ দেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ আসনে ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। আজ যাচাই-বাছাইকালে জেপির একই আসনে দুই প্রার্থীর তথ্য উঠে আসে।

এনাম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়