ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

আচরণবিধি লঙ্ঘন 

এমপি বাদশা ও আ. লীগ প্রার্থী কামালকে শোকজ

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ৪ ডিসেম্বর ২০২৩  
এমপি বাদশা ও আ. লীগ প্রার্থী কামালকে শোকজ

ফজলে হোসেন বাদশা ও মোহাম্মদ আলী কামাল

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় রাজশাহী-২ (সদর) আসনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এবং আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালকে শোকজ করা হয়েছে। 

সোমবার (৪ ডিসেম্বর) রাজশাহী-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ (অতিরিক্ত আদালত) বিকাশ কুমার বসাক এই দুই প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালকে দেওয়া কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নির্বাচনী অনুসন্ধান কমিটি জানতে পেরেছে যে, গত ৩ ডিসেম্বর রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট শান্তি মিছিল ও সমাবেশ করা হয়। এটি জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ৬ (ঘ) বিধি লঙ্ঘন। এটি নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়েছে। 

ওয়ার্কার্স পার্টির প্রার্থী সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে কারণ দর্শাণোর নোটিশে বলা হয়েছে, তার পক্ষে দলীয় নেতাকর্মীরা ৩ ডিসেম্বর মহানগরীর ২৬ নম্বর ওয়ার্ডে বিভিন্ন এলাকায় মিছিল ও সমাবেশ করেছেন। এ কর্মসূচির সংবাদও গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এটিও জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ৬ (ঘ) ও ১২ নম্বর বিধি লঙ্ঘন। এটি নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়েছে।

আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় মোহাম্মদ আলী কামালকে আগামী ৬ ডিসেম্বর বিকেল ৩টায় এবং ফজলে হোসেন বাদশাকে পরের দিন ৭ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টায় স্বশীরের উপস্থিত হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে রাজশাহী-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজের (অতিরিক্ত আদালত) কার্যালয়ে লিখিত ব্যাখা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

কেয়া/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়