ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

সানাই বাজিয়ে নৌকার মিছিলের পর সমাবেশ, ভোট চাইলেন প্রার্থী

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ৪ ডিসেম্বর ২০২৩  
সানাই বাজিয়ে নৌকার মিছিলের পর সমাবেশ, ভোট চাইলেন প্রার্থী

সানাই বাজছে। সানাইয়ের সঙ্গে গ্রামের পথ ধরে চলছে লম্বা মিছিল। মিছিল থেকে স্লোগান উঠেছে ‘নৌকা’, ‘নৌকা’। গ্রামের পথ শেষে বড়বিহানলী বাজার হয়ে মিছিলটি গেল স্কুলমাঠে। তারপর সেখানে সমাবেশ। সমাবেশে জড়ো করা কয়েক হাজার মানুষের কাছে আসন্ন নির্বাচনে ভোট চাইলেন আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ। রাজশাহীর বাগমারা উপজেলার বড়বিহানলী এলাকায় সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে এভাবেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে।

আবুল কালাম আজাদ রাজশাহী-৪ (বাগমারা) আসনের প্রার্থী। তিনি বাগমারার তাহেরপুর পৌরসভার সদ্য সাবেক মেয়র। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তিনি। দলীয় মনোনয়ন পেয়ে এবার প্রথম তিনি সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন। নেতাকর্মীদের মধ্যে জনপ্রিয়তা থাকায় তার এই নির্বাচনী সভায় কয়েক হাজার মানুষ জড়ো হন। তবে এ সমাবেশে কৌশলে কোনো ব্যানার রাখা হয়নি।

রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতা ও বাগমারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু একটি মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। এ সময় সান্টুর ফেসবুক আইডি থেকে তা সরাসরি সম্প্রচার করা হয়। এতে দেখা যায়, সানাই বাজিয়ে স্লোগান দিতে দিতে এই মিছিল সমাবেশস্থলে যায়। পরে সান্টু তার ফেসবুক আইডিতে সমাবেশের ছবি পোস্ট করেন। এই ছবিতে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদকেও মঞ্চে বসে থাকতে দেখা যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই সমাবেশ থেকে আবুল কালাম আজাদ ও জাকিরুল ইসলাম সান্টু সবাইকে ঐক্যবদ্ধ থেকে আসন্ন নির্বাচনে নৌকাকে বিজয়ী করার আহ্বান জানান। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, তফসিল ঘোষণার পর প্রতীক বরাদ্দ না হওয়া পর্যন্ত এ ধরনের সমাবেশ বেআইনী।

বিষয়টি নিয়ে কথা বলতে আবুল কালাম আজাদের মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া যায়নি। 

রাজশাহীর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, এ ধরনের সমাবেশের কথা তিনি শোনেননি। এখনই তিনি খোঁজ নিয়ে দেখবেন। সত্যতা পেলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেবেন।

কেয়া/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়