ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

কুমিল্লার ১১ আসন

আ.লীগের ৯ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ৪ ডিসেম্বর ২০২৩  
আ.লীগের ৯ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিলকৃত মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিনে কুমিল্লার ১১টি আসনে আওয়ামী লীগের ৯ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। হলফনামা গরমিল ও তথ্য গোপন রাখাসহ বিভিন্ন কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। 

সোমবার  (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ৭টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান মনোনয়ন যাচাই-বাছাই করে প্রার্থীতা বাতিল করেন।

মনোনয়ন বাতিল হওয়া আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা হলেন- কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাঈম হাসান ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ফারুক হোসেন আকন্দ। তাদের দুই জনেরই মনোনয়নপত্রে ১ শতাংশ ভোটারের গরমিল ছিল। 

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ। কিন্তু যাচাই বাছাইয়ে হলফনামায় শনাক্তকারীর নাম না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্রে ১ শতাংশ গরমিল থাকায় তার মনোনয়নপত্রটি বাতিল হয়।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে স্বতন্ত্র প্রার্থী ও শেখ রাসেল পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ডা. ফেরদৌস আহমেদ খন্দকারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ জাহেরের মনোনয়নপত্র।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে তথ্য গোপন ও হলফনামা গরমিল থাকায় স্বতন্ত্র প্রার্থী ও চান্দিনা উপজেলার আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফসহ চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আসনে চান্দিনা সংসদ সদস্য প্রাণ গোপালসহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

কুমিল্লা- ১১ (চৌদ্দগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য তমিজ উদ্দিন ভূঁইয়া সেলিমের নির্বাচনী হলফনামা তথ্য গোপন ও ১ শতাংশ ভোটার তালিকা গড়মিল থাকায় তার মনোনয়নপত্রটি  বাতিল করা হয়। সাবেক রেলমন্ত্রী ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব ও স্বতন্ত্র প্রার্থী  মিজানুর রহমান মিজানসহ এই আসনে ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা চাইলে এ বিষয় নির্বাচন কমিশনার কাছে আপিল করতে পারবেন। হলফনামায় তথ্য না থাকা ও গোপন করাসহ নানা করণে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছি।

রুবেল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়