ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন: চিত্রনায়িকা মাহিকে শোকজ 

রাজশাহী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ১৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:২৩, ১৫ ডিসেম্বর ২০২৩
আচরণবিধি লঙ্ঘন: চিত্রনায়িকা মাহিকে শোকজ 

মাহিয়া মাহি

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহিকে শোকজ করা হয়েছে। এ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান রাজশাহীর যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আবু সাঈদ (দ্বিতীয় আদালত) আগামী ১৭ ডিসেম্বর বেলা ১১টায় মাহিকে তার কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন।

নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) মাহিয়া মাহিকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে তাকে আদালতে তলব করেন। মাহিয়া মাহি তার জাতীয় পরিচয়পত্র অনুযায়ী এ আসনে শারমিন আক্তার নিপা ওরফে মাহিয়া নামে নির্বাচনে অংশ নিয়েছেন। রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তার প্রার্থিতা বাতিল হয়েছিল। পরে নির্বাচন কমিশনে আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেয়েছেন তিনি। এরপর নির্বাচনি এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

কারণ দর্শানোর নোটিশে মাহিয়া মাহিকে বলা হয়েছে, মাহি বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) গোদাগাড়ীর চর আষাড়িয়াদহ ইউনিয়নে ভোটের প্রচারণা চালান এবং ভোটারদের কাছে ভোট চান। এতে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘিত হয়েছে। বিষয়টি নির্বাচনি অনুসন্ধান কমিটির নজরে এসেছে। তাই তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের সুপারিশ করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। 

জানতে চাইলে মাহিয়া মাহি এই শোকজ নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমি যেহেতু সেলিব্রেটি, তাই আমাকে নিয়ে নিউজ হয়। এখন নিউজের শিরোনাম দেখে অনেকে বিভ্রান্ত হন, ভেতরটা পড়েন না। নির্বাচনি অনুসন্ধান কমিটিও বিভ্রান্ত হয়েছে বলে আমার কাছে মনে হচ্ছে। আমি কোনো আচরণবিধি লঙ্ঘন করিনি।’ 

নির্ধারিত সময়ে আদালতে গিয়ে কারণ দর্শানোর নোটিশের জবাব দেবেন বলে জানান তিনি।
 

কেয়া/বকুল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়