ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আ.লীগ প্রার্থীকে শোকজ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ১৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:১৬, ১৬ ডিসেম্বর ২০২৩
চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আ.লীগ প্রার্থীকে শোকজ

সামিল উদ্দিন আহম্মেদ শিমুল

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সংসদ সদস্য সামিল উদ্দিন আহম্মেদ শিমুলকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান এই নোটিশ পাঠান। নির্বাচন অনুসন্ধান কমিটির দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।  

রোববার ১৭ ডিসেম্বর সকাল ১১টায় নির্বাচন অনুসন্ধান কমিটির দপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে সামিল উদ্দীন আহম্মেদ শিমুলকে। সামিল উদ্দীন আহম্মেদ শিমুল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। 

শোকজ নোটিশে কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদ উদ্ধৃত করে বলা হয়েছে, সামিল উদ্দীন আহম্মেদ শিমুল তার বাড়ির আঙিনায় মত বিনিময় সভার নামে সহস্রাধিক লোক জমায়েত করে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন এবং বিরিয়ানি ভোজ করেছেন। এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ করেছেন তিনি। নির্বাচনি প্রচারণা চালানোর আইনানুগ সময়ের পূর্বেই নির্বাচনী প্রচারণা চালানো, নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে গণজমায়েত করা হয়েছে, যা ২০১৮ সালের সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। নির্বাচনি বিধিমালা লঙ্ঘন করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে নোটিশে। 

এর আগে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল নির্বাচন অনুসন্ধান কমিটি। 

মেহেদী/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়