ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

গাইবান্ধায় বাদ পড়লেন হুইপ গিনিসহ আ.লীগের ২ প্রার্থী

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ১৭ ডিসেম্বর ২০২৩  
গাইবান্ধায় বাদ পড়লেন হুইপ গিনিসহ আ.লীগের ২ প্রার্থী

জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি ও আফরোজ বারী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে গাইবান্ধায় নৌকার প্রার্থিতা হারিয়েছেন আওয়ামী লীগের দুই প্রার্থী। রোববার (১৭ ডিসেম্বর) প্রার্থিতা প্রত‍্যাহারের শেষ দিনে প্রধানমন্ত্রী স্বাক্ষরিত এক চিঠির প্রেক্ষিতে সংশ্লিষ্টরা এতথ‍্য নিশ্চিত করেছেন। 

এদিকে, আসন ভাগাভাগির এই কৌশলে নৌকা মনোনীত দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ‍্যে হতাশার সৃষ্টি হয়েছে। অপরদিকে, জাতীয় পার্টির নেতাকর্মী ও সমর্থকদের আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

নৌকা বঞ্চিত প্রার্থীরা হলেন- গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফরোজ বারী এবং গাইবান্ধা-২ (সদর) আসনে  জেলা আওয়ামী লীগের সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি। 

এই দুই আসনে মহাজোটের জাতীয় পার্টির প্রার্থীরা হলেন- গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী এবং গাইবান্ধা-২ (সদর) আসনে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও সাবেক দুইবারের সংসদ সদস্য আব্দুর রশিদ সরকার।  

এদিকে, গাইবান্ধা-১ ও ২ আসনে আওয়ামী লীগের প্রার্থী প্রত্যাহার করা হলেও দলটির স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে। এ নিয়ে মহাজোটের শরিকদল জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে।

গাইবান্ধায় অন্য যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন তারা হলেন- গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে জাকের পার্টির মোশারফ হোসেন, গাইবান্ধা-২ (সদর) আসনে জাকের পার্টির জহুরুল ইসলাম, গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ি)  আসনে জাকের পার্টির মোছাদ্দেক হোসেন সরকার এবং গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ)  আসনে জাকের পার্টির আবুল কালাম।

মাসুম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়