ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

আচরণবিধি লঙ্ঘন 

চাঁপাইনবাবগঞ্জের এমপি জিয়া ও চেয়ারম্যান হুমায়নকে শোকজ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩২, ১৭ ডিসেম্বর ২০২৩  
চাঁপাইনবাবগঞ্জের এমপি জিয়া ও চেয়ারম্যান হুমায়নকে শোকজ

মুহা. জিয়াউর রহমান ও হুমায়ুন রেজা

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমানকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। একই অভিযোগে তার সমর্থক গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজাকেও নোটিশ দেওয়া হয়। 

সোমবার (১৮) ডিসেম্বর দুপুর ২টায় নির্বাচন অনুসন্ধান কমিটির দপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে মুহা. জিয়াউর রহমান ও হুমায়ুন রেজাকে।

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ মো. সাইফুল ইসলাম এ নোটিশ পাঠান। নির্বাচন অনুসন্ধান কমিটির দায়িত্বশীল সূত্র এতথ্য নিশ্চিত করেছেন।

নোটিশে বলা হয়েছে- গোমস্তাপুর ইউনিয়নের নয়াদিয়াড়ী ফুটবল মাঠে মুহা. জিয়াউর রহমানের সমর্থনে নির্বাচনী জনসভায় স্বতন্ত্র প্রার্থী মুহা. গোলাম মোস্তাফা বিশ্বাসকে হুমকি দেন হুমায়ুন রেজা। নির্বাচনি প্রচারণা চালানোর আইনানুগ সময়ের পূর্বেই নির্বাচনী প্রচারণা চালানো, নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে সভার আয়োজন ও সভা থেকে প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে হুমকি দেওয়া ২০১৮ সালের সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি মালার সুস্পষ্ট লঙ্ঘন। 

নির্বাচনি বিধিমালা লঙ্ঘন করায় কেনো বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে নোটিশে। 

মেহেদী/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়