ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বগুড়ায় মনোনয়নপত্র প্রত্যাহার করলেন ১১ জন 

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ১৭ ডিসেম্বর ২০২৩  
বগুড়ায় মনোনয়নপত্র প্রত্যাহার করলেন ১১ জন 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ায় নৌকার তিন জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। জোটের শরিক দলকে ছাড় দেওয়ায় বগুড়ার তিনটি আসনে নৌকার প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে হয়েছে। এর মধ্যে এক প্রার্থী নৌকা থেকে নির্বাচনের প্রত্যাশায় ছেড়েছিলেন উপজেলা চেয়ারম্যানের পদ। আরেকজন পৌরসভার মেয়রের পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। 

রোববার (১৭ ডিসেম্বর) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ সব তথ্য জানা যায়।

নৌকার যে তিন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন, তার মধ্যে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের প্রার্থী তৌহিদুর রহমান মানিক ছিলেন পৌরসভার মেয়র। এই আসনটি বরাদ্দ করা হয় জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহর জন্য। 

আর বগুড়া-৩ (দুপচাঁচিয়া-আদমদীঘি) আসনে নৌকার প্রার্থী সিরাজুল ইসলাম খান রাজু আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। এ প্রার্থীর আসনে নৌকার হয়ে নির্বাচন করবেন জাতীয় পার্টির মনোনীত নুরুল ইসলাম তালুকদার। দলীয় প্রধানের সিদ্ধান্ত অনুযায়ী এই দুই প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করা হয়। 

এছাড়াও বগুড়ার-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের নৌকার প্রার্থী ছিলেন হেলাল উদ্দিন কবিরাজ। জোটের আরেক শরিক জাসদের প্রার্থী একেএম রেজাউল করিম তানসেনের জন্য নিজের মনোনয়ন প্রত্যাহার করেন তিনি। জোটববদ্ধ হওয়ার কারণে নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করেন হেলাল উদ্দিন কবিরাজ।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নৌকার তিন জন বাদে মনোনয়ন প্রত্যাহারের তালিকায় বগুড়ার ছয় আসনের জাকের পার্টির প্রার্থীরা রয়েছেন। তারা হলেন, বগুড়া-২ আসনের মো. আসগর আলী ফকির, বগুড়া-৩ আসনের মো. গোলাম মোস্তফা, বগুড়া-৪ আসনের আব্দুর রশিদ সরদার, বগুড়া-৫ আসনের মাছুম রানা ওয়াসীম, বগুড়া-৬ আসনের মোহাম্মদ ফয়সাল বিন শফিক ও বগুড়া-৭ আসনের মো. নাজির মাহমুদ রতন। 

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে বগুড়া-১ আসনের আব্দুর রহমান ও বগুড়া-৭ আসনের ফারুক আহমেদ নিজেদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।

বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, রোববার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল। এ দিন মোট ১১ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন। এর মধ্যে নৌকার তিন জন। আগামীকাল প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।
 

এনাম/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়