ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কক্সবাজার-৩ আসনে লড়বেন কল্যাণ পার্টির প্রার্থী

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ১৭ ডিসেম্বর ২০২৩  
কক্সবাজার-৩ আসনে লড়বেন কল্যাণ পার্টির প্রার্থী

কক্সবাজারের ৪টি সংসদীয় আসন থেকে তিন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তন্মধ্যে কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে মনোনয়ন প্রত্যাহার করে কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন।

রোববার (১৭ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের কাছ থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন তারা।

অপর মনোনয়ন প্রত্যাহারকারীরা হলেন, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে জাতীয় পার্টির সালাউদ্দিন মাহমুদ ও কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে জাকের পার্টির মোহাম্মদ ইলিয়াস। 

আবদুল আউয়াল মামুন বলেন, ‘দুটি আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছি। দুটিই বৈধ হয়েছে। আজ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে মনোনয়ন প্রত্যাহার করে কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসন থেকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। পর্যটন এলাকার কেন্দ্রবিন্দুতে থেকেও এই অঞ্চলের জনগণ অবহেলিত, কর্মসংস্থানের সুযোগসহ অনেক কিছু থেকে বঞ্চিত। তাই সব ধরনের নাগরিক সেবা নিশ্চিতের পাশাপাশি এলাকার অবহেলিত জনগণের উন্নয়নের কাজ করার প্রত্যয়ে এই সিদ্ধান্ত নিলাম।’ 

কক্সবাজারের উন্নয়ন জয়যাত্রাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে ঘড়ি প্রতীকে ভোট দিয়ে দেশ সেবার সুযোগ চাইলেন মামুন। নির্বাচিত হলে একটি দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত মডেল সংসদীয় আসনে রূপান্তর করতে চান কল্যাণ পার্টির এই নেতা।

কক্সবাজারের ৪টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩৬ জন। সেখান থেকে মনোনয়ন বৈধ হয় ২৫ জনের। সোমবার (১৮ ডিসেম্বর) ২২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দের কথা রয়েছে।

তারেকুর/বকুল 

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়