ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সুনামগঞ্জে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনএম প্রার্থী

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ২ জানুয়ারি ২০২৪  
সুনামগঞ্জে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনএম প্রার্থী

বিএনএম প্রার্থী সাবেক সংসদ সদস্য দেওয়ান শামছুল আবেদীন

সুনামগঞ্জ-৪ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী সাবেক সংসদ সদস্য দেওয়ান শামছুল আবেদীন।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে সুনামগঞ্জ পৌর শহরে তার নিজ বাসবভনে জরুরি সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন দেওয়ান শামছুল আবেদীন।

দেওয়ান শামছুল আবেদীন বলেন, আমি নির্বাচনে দাঁড়ানোর পর থেকেই আমার বিরুদ্ধে নানা রকমের ষড়যন্ত্র করা হচ্ছে, আমার মনোনয়ন বাতিল করা হয় আর এটি একবার করা হয়নি। নির্বাচন কমিশন, সুপ্রিম কোর্ট, হাইকোর্ট সব জায়গা থেকে আমাকে নির্বাচন থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছে। সেই জায়গায় আমি প্রধান বিচারপতির বেঞ্চে গিয়ে প্রার্থিতা বৈধ করে নির্বাচনে ফিরে এসেছি। আমার প্রথমে মনে হয়েছিলো নির্বাচন সুষ্ঠু হবে; কিন্তু বর্তমানে যা দেখছি সেখানে বলতে হচ্ছে দেশে নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ডটাই নাই। আমার সমর্থিত মানুষদের উপর ক্ষমতাসীনরা হামলা চালিয়েছে মারধর করেছে। তাছাড়া যাদের বিরুদ্ধে অনেক পুরোনো রাজনৈতিক মামলা ছিল, সেগুলো দেখিয়ে আবারও আমার মানুষদের উপর হামলা চালাচ্ছে; সেজন্য এখানে কোনো সুষ্ঠু নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই।

তিনি আরও বলেন, এই আসনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী দুই হাত ভরে টাকা বিতরণ করছেন। যেখানেই যাচ্ছেন টাকা দিয়ে আসছেন। এটা নির্বাচনের পরিবেশ নয়, তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর। আমি আজ থেকে কোন প্রার্থী নই এবং আগামী ৭ জানুয়ারির ভোট প্রত্যাখান করলাম।

মনোয়ার/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়