ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

বরিশালে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ আটক ৭

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ৩ জানুয়ারি ২০২৪  
বরিশালে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ আটক ৭

ভোট বর্জনসহ অসহযোগ আন্দোলনের লিফলেট বিতরণের সময় বরিশালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খানসহ সাত জন নেতাকে আটক করেছে পুলিশ।

বুধবার (৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্ত্বরে তাদের আটক করা হয়। এর আগে পুলিশের সঙ্গে বাক বিতণ্ডা ও সংঘর্ষ হয় বিএনপির নেতা-কর্মীদের।

অন্যান্য আটককৃতরা হলেন- বিএনপি নেতা আমিনুর রহমান টুটু, আল আমিন, হৃদয় হোসেন তামিম, রিয়াজ হোসেন, সুজন আকন ও সাইফুল ইসলাম।

দক্ষিণ জেলা বিএনপি সূত্রে জানা গেছে, ১২টার দিকে কার্যালয় থেকে নেতাকর্মীরা জড়ো হয়ে লিফলেট বিতরণে বের হন। কার্যালয় এলাকা থেকে বের হওয়ার চেষ্টার সময় পুলিশ প্রথমে বাধা দেয়। এক পর্যায়ে তর্ক ও পরে ধস্তাধস্তি হয়। এসময় অতিরিক্ত পুলিশ এসে নেতাকর্মীদের লাঠিচার্জ করে এবং ধাওয়া দিয়ে কর্মসূচি পণ্ড করে দেয়। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. আলী আশরাফ ভূঞা বলেন, পূর্বানুমতি না নিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কর্মসূচির পালনের উদ্যোগ নেওয়ায় বিএনপি নেতাদের বুঝিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা না মেনে বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরবর্তীতে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়।

ঘটনাস্থল থেকে সাত জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফজলুল করিম বলেন, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরিফুর/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়