ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় চাটমোহর উপজেলা আ.লীগ সভাপতিকে শোকজ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ৩ জানুয়ারি ২০২৪  
উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় চাটমোহর উপজেলা আ.লীগ সভাপতিকে শোকজ

চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলাম

নির্বাচনি পথসভায় উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় চাটমোহর উপজেলার আওয়ামী লীগ সভাপতি এস এম নজরুল ইসলামকে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। তিনি পাবনা-৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মকবুল হোসেনের সমর্থক।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে এস এম নজরুল ইসলামকে শোকজ নোটিশ দেওয়ার তথ্য নিশ্চিত করেছেন জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৩ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ মো. তাজউল ইসলাম।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছে যে, গত ২৯ ডিসেম্বর চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের দোলং গ্রামে নৌকা প্রতীকের পক্ষে এক নির্বাচনি পথসভায় আপনার নির্ধারিত বক্তব্য দেওয়ার সময় আপনি বলেছেন যে, 'ট্রাকে উঠে নৌকার তলা ফুটা করার চেষ্টা করলে পরিণাম ভয়াবহ হবে' এবং 'বিএনপির ভাই ভাইস্তেদের উদ্দেশ্যে বলি, যদি আপনারা আপনাদের নেতার কথা মানেন, তাহলে ভোট কেন্দ্রে না গেলেই ভালো। যদি কেন্দ্রে যান তাহলে রামনগরের বুথ আর দোলং’র বুথ আলাদা করে দিবো। এই ভোট গুনে নিবো, বুঝে নিবো।' যা বিভিন্ন গণমাধ্যমে ২ জানুয়ারি প্রকাশিত হয়েছে এবং আপনার নিজের ফেসবুক পেজসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রকাশিত ও প্রচারিত হয়েছে। আপনার উক্তরূপ বক্তব্য ভোটারদের ভোট কেন্দ্রে না যাওয়ার বিষয়ে হুমকি ও উস্কানিমূলক বক্তব্য মর্মে দৃষ্ট হয়। আপনার উক্তরূপ কার্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনি এলাকা ৭০ পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) অধিক্ষেত্রের মধ্যে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ (১৯৭২ সালের রাষ্ট্রপতির আদেশ নং ১৫৫) এর অনুচ্ছেদ ৭৭ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১১ (ক) এর লঙ্ঘন মর্মে আপাতদৃষ্টিতে প্রতীয়মান হয়েছে। উক্তরূপ আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী ৪ জানুয়ারি সকাল সাড়ে ১১টায় স্বশরীরে উপস্থিত হয়ে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা দিতে আপনাকে নির্দেশ দেওয়া হলো।

এ বিষয়ে চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলামের সাথে কথা বলতে বুধবার বিকেল সাড়ে চারটায় তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

শাহীন/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়