ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

বর্ধিত মজুরি না পেয়ে ধামরাইয়ে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ 

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ৪ জানুয়ারি ২০২৪  
বর্ধিত মজুরি না পেয়ে ধামরাইয়ে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ 

সরকার নির্ধারিত বর্ধিত মজুরি না পাওয়ায় ঢাকার ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে মাহমুদা অ্যাটায়ার্স লিমিটেড কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ১০টা থেকে ওই শ্রমিকরা অবরোধ শুরু করে।

এতে মহাসড়কের উভয় দিকে পাঁচ কিলোমিটারের বেশি যানজট সৃষ্টি হয়। বেলা ১১টার দিকে ধামরাই থানা পুলিশ ও গোলড়া হাইওয়ে পুলিশ শ্রমিকদের সঙ্গে আলোচনা করে তাদের সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

তবে এরপর শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নেয়। বিকেল ৩টার দিকে পুলিশের মধ্যস্থতায় কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পর তারা অবস্থান ছেড়ে দেয়। 

আন্দোলনরত শ্রমিকরা জানান, সরকারি নীতিমালা অনুযায়ী বেতন-ভাতা দিচ্ছে না মাহমুদা আ্যটায়ার্স লিমিটেড কারখানা। একাধিকবার শ্রমিকদের পক্ষ থেকে বিষয়টি জানালেও এ বিষয়ে কর্তৃপক্ষ উদাসীন। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে এ বিষয়ে কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা সদুত্তর দেয়নি। তাই বাধ্য হয়েই শ্রমিকরা তাদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে মহাসড়কে অবস্থান নেয়।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস বলেন, আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের আলোচনা করানোর শর্তে মহাসড়ক থেকে তারা অবরোধ তুলে নেয়। পরে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

ঢাকা জেলা শিল্প পুলিশের পুলিশ সুপার (এসপি) সারোয়ার আলম বলেন, শ্রমিকদের নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করা হয়। কর্তৃপক্ষ সরকারি নীতি অনুযায়ী বেতন দেবে বলে জানিয়েছে। পরবর্তীতে শ্রমিকরাও আন্দোলন থেকে সরে আসে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সাব্বির/বকুল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়