ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

গাইবান্ধা-৪

ব্যালটের ছবি তুলে নৌকায় ভোট চেয়ে যুবকের পোস্ট

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৩৮, ৬ জানুয়ারি ২০২৪
ব্যালটের ছবি তুলে নৌকায় ভোট চেয়ে যুবকের পোস্ট

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের একদিন আগে ব্যালট পেপারের ছবি তুলে নৌকা প্রতীকে ভোট চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে পাভেল কবির সরকার নামে এক যুবকের বিরুদ্ধে। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে পাভেল কবির সরকার নামের একটি ফেসবুক আইডি থেকে এই  ছবি পোস্ট করা হয়। 

পোস্টে বলা হয়, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের বিভিন্ন কেন্দ্রে ব্যালট পেপার বিতরণের কাজ চলছে। ব্যালট পেপারে তিনটা প্রতীকের মাঝের নৌকা প্রতীকে জননেতা অধ্যক্ষ আবুল কালাম আজাদের নৌকা প্রতীকে সিল মেরে সবাই জয়যুক্ত করুন।’

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অভিযোগ, ব্যালট পেপার একটি গোপন ও গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু ভোটের আগেই ব্যালট পেপারের ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়েছে। এই গোপন ব্যালটের ছবি কীভাবে ওই যুবক পেলো, তা তদন্ত করে দ্রুত তাকে আইনের আওতায় আনা উচিৎ।

তারা আরও অভিযোগ করেন, ওই যুবক নৌকা প্রতীকের একজন সক্রিয় সমর্থক। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি নৌকা মার্কার ৫০ হাজার ব্যালট পেপার ছাপানো হয়েছে। এ বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করা হয়েছে বলেও তারা জানান।

এ বিষয়ে জানতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাসেল মিয়া রাইজিংবিডিকে বলেন, ‘ব্যালট পেপারের ছবি তুলে ফেসবুকে পোস্ট দেওয়ার বিষয়টি তাদের নজরে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ বলেন, 'এ ব্যাপারে তার কিছুই জানা নেই। কেউ লিখিত বা মৌখিকভাবেও বিষয়টি তাকে জানাননি বলেও তিনি জানান।

মাসুম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়