ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজশাহী-৪

তিনবারের এমপিকে হারিয়ে দিলেন কালাম 

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ৭ জানুয়ারি ২০২৪  
তিনবারের এমপিকে হারিয়ে দিলেন কালাম 

আবুল কালাম আজাদ। ফাইল ফটো

নানা জল্পনা-কল্পনার অবসান হলো। রাজশাহী-৪ (বাগমারা) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৭ হাজার ৯৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও এই আসনের বর্তমান সংসদ সদস্য এনামুল হক। তিনি পেয়েছেন ৫৩ হাজার ৮১২ ভোট।

আবুল কালাম আজাদ তাহেরপুর পৌরসভার সদ্য সাবেক মেয়র। তিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। দলের মনোনয়নে তিনি প্রথমবার সংসদ সদস্য পদে নির্বাচন করলেন। আর এনামুল হক ২০০৮ সাল থেকে পরপর তিনবার নৌকা প্রতীকে নির্বাচন করে এমপি হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এবার দলের মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। 

রোববার (৭ জানুয়ারি) ভোট গ্রহণের পর রাত সাড়ে ৯টায় রাজশাহীর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ভোটের ফল প্রকাশ করা হয়। ঘোষিত ফল অনুযায়ী, রাজশাহী-৪ আসনের অন্য প্রার্থীদের মধ্যে আবু তালেব প্রামানিক ‘লাঙ্গল’ প্রতীকে ১ হাজার ৫১৮ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির জিন্নাতুল ইসলাম জিন্না ‘আম’ প্রতীকে ৫৬০ ভোট, বিএনএমের প্রার্থী সাইফুল ইসলাম রায়হান ‘নোঙ্গর’ প্রতীকে ১৪৯ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী বাবুল হোসেন ‘মাথাল’ প্রতীকে ৮৭০ ভোট পেয়েছেন।

বাগমারায় মোট ভোটকেন্দ্র ছিল ১২২টি। মোট ভোটার ছিলেন ৩ লাখ ৬ হাজার ৩৫২ জন। এদের মধ্যে ১ লাখ ৬৮ হাজার ৪৭৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

ভোটের প্রচার-প্রচারণা শুরুর পর থেকেই এই আসনে উত্তেজনা ছিল। আচরণবিধি লঙ্ঘন করে স্বতন্ত্র প্রার্থী এনামুল হককে হুমকি দেওয়ার অভিযোগে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের বিরুদ্ধে থানায় দুটি মামলাও করেছে নির্বাচন কমিশন (ইসি)।

কেয়া/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়