ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মাদারীপুরে সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ৯ ফেব্রুয়ারি ২০২৪  
মাদারীপুরে সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ

মাদারীপুরের ডাসারে সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। জমিতে পাকা দেয়াল নির্মাণ করে চলছে স্থাপনা তৈরির কাজ। স্থানীয়দের অভিযোগ, এবিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ দেওয়া হয়েছে। কিন্তু, এরপরও নির্মাণ কাজ আরও দ্রুত গতিতে শেষ করার চেষ্টা করছেন অভিযুক্ত ব্যক্তি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার পূর্ব কমলাপুর সড়কের দুই পাশের সরকারি জায়গা দখল করে উঁচু দেয়াল দিয়ে স্থাপনা নির্মাণ করছেন সৈয়দ আবেদ আলী নামের এক প্রভাবশালী ব্যক্তি। একই সঙ্গে তারা গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে ডাসারের এসিল্যান্ড সাইদুজ্জামান হিমুকে জানান। অভিযোগ পাওয়ার পর সাইদুজ্জামান হিমু সরেজমিন গিয়ে স্থাপনা নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দেন। তবে, এরপরও থেমে নেই স্থাপনা নির্মাণ। আজ শুক্রবারও শ্রমিকদের নির্মাণ কাজ অব্যাহত রাখতে দেখা গেছে। 

ডাসারের এসিল্যান্ড সাইদুজ্জামান হিমু বলেন, সড়কের জমিতে স্থাপনা নির্মাণ করার অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যাই। নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সৈয়দ আবেদ আলী বলেন, সড়ক ও জনপথের জায়গা ৬০ ফিট। তাদের কাছ থেকে অনুমতি নিয়েই কাজ করা হচ্ছে। 

ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ বলেন, সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তোলা হলে খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

বেলাল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়