ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

অযৌক্তিকভাবে বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার: রুহিন হোসেন প্রিন্স

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ৪ মার্চ ২০২৪  
অযৌক্তিকভাবে বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার: রুহিন হোসেন প্রিন্স

পঞ্চগড় প্রেসক্লাবে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন রুহিন হোসেন প্রিন্স।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, দেশে অযৌক্তিকভাবে বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। এর জন্য কি আমরা দায়ী? মোটেই না। আমরা খালেদা জিয়ার আমলে দেখেছি বিদ্যুৎ কেন্দ্র ছিল না; খাম্বা ছিল। এখন দেখছি বিদ্যুৎ কেন্দ্র আছে উৎপাদন করতে পারছে না; টাকা নাই।

সোমবার (৪ মার্চ) দুপুরে পঞ্চগড় প্রেসক্লাব হলরুমে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ক্যাপাসিটি চার্জের নামে লক্ষ লক্ষ কোটি টাকা লুটপাট হয়ে গেছে। এক্ষেত্রে দায়মুক্তি আইন করা হয়েছে। যাতে যেনতেন প্রকারে বিদ্যুৎ উৎপাদন করলে সব করা যায়। সরকার বিদ্যুতের দাম বাড়াল; আর মন্ত্রী বলল শুধু একবার না তিন বছর পর্যায়ক্রমে দাম বাড়ানো হবে। তাদের হিসেবে এখন কয়েক পয়সা দাম বাড়ানো হয়েছে। তাদের হিসাবে এখন আমাদের ইউনিট প্রতি ৭/৮ টাকা নেয়। পর্যায়ক্রমে তা বাড়াতে বাড়াতে ২০ টাকা করবে। আর সরকার প্রধান বলল লোডশেডিং এর জন্য প্রস্তুত থাকুন। পিক আওয়ারেও তারা লোডশেডিং করবে। টাকা তো নাই যে উৎপাদন করবে। এর জন্য তো আমরা দায়ী না। আমরা পরিষ্কার বলেছি এর জন্য সরকারের ভুলনীতি ও দুর্নীতি দায়ী।

তিনি আরও বলেন, বাংলাদেশের টাকা পাচার অতীতের যেকোনো সময়ের তুলনায় বেশি। ঋণখেলাপীও অতীতের তুলনায় বেশি। লুটপাটের এমন অবস্থা হয়েছে, ব্যাংকগুলোর কি অবস্থা তা আপনারা ভাল করেই জানেন। গ্রামের মানুষ বলছে যে, যেভাবে পারছে দেশটাকে লুটপাট করে খাচ্ছে। তিন শত্রু দেশটাকে চিড়েচেপ্টা করে খাচ্ছে। এরা হল অসৎ ব্যবসায়ী, অসৎ আমলা ও অসৎ রাজনীতিবিদ। বিদেশ থেকে যে জিনিসপত্র আমদানী করা হয় তা ৫/৬ জন সিন্ডিকেট ব্যবসায়ীর কাছে জিম্মি। আমাদের কথা সিন্ডিকেট ভাঙতে হবে। রাষ্ট্রীয় উদ্যোগে বিকল্প বাজার ব্যবস্থা গড়ে তুলতে হবে।

রুহিন হোসেন প্রিন্স বলেন, দেশের কৃষক ভাইয়েরা লোকসান গুনলেও কখনো উৎপাদন থেকে পিছু হটেনা। আমি ঠাকুরগাঁও জেলা আলু চাষীদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, বর্তমানে তারা ২৩ টাকা কেজি দরে আলু বিক্রি করছেন। আর সংরক্ষণ খরচসহ তা ৩৩ টাকা পর্যন্ত দাঁড়াবে। অথচ আমরা কি দেখি মৌসুম ছাড়া আলু ৫০ টাকার উপরে বিক্রি হচ্ছে। সরকার নিয়ন্ত্রণ করতে পারছে না। মুনাফাখোর ব্যবসায়ীরা দ্রব্যমূল্য বাড়িয়ে জনগণের পকেট কাটছে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) পঞ্চগড় জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফিরোজা খন্দকার চামেলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সম্পাদক মন্ডলীর সদস্য সৈয়দ মিজানুর রহমান, ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি ইয়াকুব আলী, পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এম এ হান্নান, পঞ্চগড় জেলা উদীচির সভাপতি সফিকুল ইসলাম, জেলা বাপা’র সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম জুয়েল প্রমুখ।

নাঈম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়