ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ছদ্মবেশে পাসপোর্ট অফিসে দুদক, দালাল গ্রেপ্তার

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ২০ মার্চ ২০২৪  
ছদ্মবেশে পাসপোর্ট অফিসে দুদক, দালাল গ্রেপ্তার

কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসে ছদ্মবেশে অভিযান চালিয়ে দালাল চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত কুড়িগ্রাম জেলা কার্যালয়। বুধবার (২০ মার্চ) দুপুরে অভিযান চালানো হয় বলে নিশ্চিত করেছেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদ। 

গ্রেপ্তার দালালের নাম রতন চন্দ্র সরকার (২৮)। তিনি কুড়িগ্রাম পৌর শহরের হিঙনরায় এলাকার কানু চন্দ্র সরকারের ছেলে। 

জানা গেছে, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদের নেতৃত্বে একটি টিম কুড়িগ্রাম পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেন। ছদ্মবেশে অফিসে প্রবেশ করে তারা দালালদের তৎপরতা দেখতে পান। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে অভিযান পরিচালনা করে রতন চন্দ্র সরকার নামের একজন দালালকে গ্রেপ্তার করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই দালালকে ১ মাসের জেল ও জরিমানা করেন। এছাড়া, দুদকের টিম অফিসের কর্মকর্তা কর্মচারীদের দালাল চক্রের সঙ্গে অবৈধ তৎপরতার বিষয়ে সতর্ক করেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদ বলেন, আউট সোর্সিং এবং আনসার সদস্যদের বিরুদ্ধে কিছু অভিযোগের বিষয়ে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য অফিস প্রধানকে নির্দেশনা দেওয়া হয়। অভিযোগের সংশ্লিষ্ট অন্যান্য রেকর্ডপত্র আমরা সংগ্রহ করেছি। পরবর্তীতে রেকর্ডপত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

বাদশাহ/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়