ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

লক্ষ্মীপুরে ৩০ জেলেকে জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৭, ২০ মার্চ ২০২৪  
লক্ষ্মীপুরে ৩০ জেলেকে জরিমানা

জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের মেঘনা নদীতে ইলিশ মাছ ধরার অভিযোগে আটক ৩০ জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তাদের প্রত্যককে ৫ হাজার করে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মো. রেজা।

বুধবার (২০ মার্চ) দুপুরে জেলার কমলনগরের মতিরহাট ও মাতাব্বর হাটের মেঘনা নদী থেকে জেলেদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ২ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল, ৭ টি নৌকা ও ৬০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ।

রামগতি বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফেরদৌস আহমেদ বলেন, ইলিশের  অভয়াশ্রম রক্ষায় মাছ ধরার অপরাধে মতিরহাট ও মাতাব্বরহাট এলাকা থেকে নিষিদ্ধ কারেন্টজাল, নৌকা ও মাছসহ ৩০ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত নৌকা ৭ টি উপজেলা মৎস্য কর্মকর্তার হেফাজতে রয়েছে। অবৈধ কারেন্ট জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুছ প্রমুখ।

প্রসঙ্গত, ইলিশের অভয়াশ্রম রক্ষায় ১ মার্চ থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লক্ষ্মীপুরের মেঘনা নদীতে দুই মাসের জন্য ইলিশ ধরা, পরিবহন, বিক্রি ও মজুত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

জাহাঙ্গীর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ