ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৫৬, ২৭ মার্চ ২০২৪
বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু

নিহত লিটন মিয়া।

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দূর্গাপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে আহত লিটন মিয়া (২০) ভারতের কোচবিহার জেলার এমজেএন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

স্থানীয় বাসিন্দা ও বিজিবি সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (২৬ মার্চ) আদিতমারী উপজেলার দূর্গাপুর সীমান্তের ৯২৩ নম্বর মেইন পিলার এলাকা দিয়ে ভোর ৩টার দিকে বাংলাদেশি ৪০/৫০ জনের একটি দল অবৈধভাবে চোরাকারবারির উদ্দেশ্যে ভারতীয় সীমানায় প্রবেশ করলে ভারতীয় অংশের ৭৫ বিএসএফ ব্যাটেলিয়ান রারথার ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে লিটন মিয়া নামের এক যুবক গুলিবিদ্ধ হয়ে গুরুতর  আহত হয়। আহত চোরাকারবারিকে বিএসএফ উদ্ধার করে ভারতের কোচবিহারের এমজেএন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। পরে গত রাত ১০টার দিকে চিকিৎসারত অবস্থায় লিটন মারা যায়। দুর্গাপুর সীমান্তে এ বিষয়ে বিএসএফ ও বিজিবির মধ্যে পতাকা বৈঠকের প্রস্তুতি চলছে।

এ বিষয়টি বুধবার দুপুরে সাংবাদিকদের নিশ্চিত করে ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন, এ ঘটনায় কড়া প্রতিবাদ জানিয়ে চিঠি পাঠানো হয়। পরে বুধবার বিকেলে দুর্গাপুর সীমান্তের নো ম্যানস্ ল্যান্ডে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে একটি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।


নিহত বাংলাদেশির লাশ ময়নাতদন্তের পর আজ সন্ধ্যা ৬টার পর ফেরত দেওয়ার কথা রয়েছে বলেও জানান তিনি।

জামাল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়