ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ঈদযাত্রা: বঙ্গবন্ধু সেতু পশ্চিম সড়কে যানবাহন চলছে নির্বিঘ্নে 

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ৬ এপ্রিল ২০২৪  
ঈদযাত্রা: বঙ্গবন্ধু সেতু পশ্চিম সড়কে যানবাহন চলছে নির্বিঘ্নে 

নাড়ির টানে স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ করতে ঢাকার কর্মস্থল থেকে ঘরে ফিরছে উত্তর-দক্ষিণাঞ্চলের মানুষ। ফলে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক, বগুড়া-নগরবাড়ী ও হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে ক্রমশই বাড়ছে যানবাহনের চাপ। তবে এখন পর্যন্ত উত্তরের মহাসড়কে যানজট ও বাসের ধীরগতি লক্ষ্য করা যায়নি। স্বাভাবিক গতিতে চলে যানবাহন।

শনিবার (৬ এপ্রিল) বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়, নলকা, পাচিলা, হাটিকুমরুল এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, যাত্রীবাহী পরিবহণের সংখ্যা কিছুটা বাড়লেও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। ফলে স্বস্তি নিয়ে বাড়ি ফিরছে মানুষ।

উত্তরাঞ্চলের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। যানজটের পরিস্থিতি দেখলে ড্রোন ক্যামেরায় পর্যবেক্ষণ করা হবে মহাসড়ক। ঈদকে সামনে রেখে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ও নিরাপদ রাখতে বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করছেন হাইওয়ে ও জেলা পুলিশের সদস্যরা।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কর্মজীবী মানুষ বাড়ি ফিরতে শুরু করেছে। এ কারণে ঢাকা, গাজীপুরসহ উত্তরবঙ্গগামী লেনে গাড়ির সংখ্যা ক্রমশই বাড়ছে। তবে এখন পর্যন্ত কোথাও কোনো গাড়ি থেমে থাকেনি। স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ ওয়াদুদ বলেন, ‘আশা করছি, এবারের ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানজট বা দুর্ভোগের সৃষ্টি হবে না। উত্তরবঙ্গের মানুষের ঈদযাত্রায় দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব করতে মহাসড়কের সিরাজগঞ্জের তিনটি ওভারপাস ও একটি সেতু উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এবারের ঈদযাত্রা সম্পূর্ণ শঙ্কামুক্ত ও স্বস্তিদায়ক হবে।’
 

রাসেল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়