ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

দেশজুড়ে বিভিন্ন দুর্ঘটনায় নিহত ৭

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ১০ জুলাই ২০২৪   আপডেট: ২২:৫৮, ১০ জুলাই ২০২৪
দেশজুড়ে বিভিন্ন দুর্ঘটনায় নিহত ৭

দেশজুড়ে বিভিন্ন দুর্ঘটনায় বুধবার (১০ জুলাই) ৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুরে ব্যাটারিচালিত ইজিবাইক চাপায় জুই (৭) নামে এক প্রথম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে নবাবপুর পদমদী চন্দনা গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থী বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী ডাঙ্গাপাড়া গ্রামের আবেদ আলী শেখের নাতনি ও চায়না খাতুনের মেয়ে। সে পদমদী চন্দনা গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণিতে পড়তো।

চাঁদপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় সাইফুল ইসলাম (২০) নামে একজন শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় মেহেদী হাসান (১৮) নামে আরও একজনকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় পাঠিয়েছে চিকিৎসক।

বুধবার (১০ জুলাই) দুপুরে সদরের হরিনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহত হওয়া এ দু’জনের বাড়ি হাইমচর উপজেলার নয়ানি লক্ষিপুর গ্রামে।

চাঁদপুর সদর হাসপাতালের কতর্ব্যরত চিকিৎসক ডা. বিপ্লব দাস জানান, সাইফুল ইসলাম ও মেহেদী হাসান নামে দু'জন যুবককে মুমূর্ষু অবস্থায় সদর হাসপাতালে আনা হলে একজনকে মৃত অবস্থায় পাই। অপর জনকে অবস্থা খারাপ দেখে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুহসীন আলম বলেন, দ্রুত গতিতে মোটরসাইকেল চালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পড়ে গিয়ে মারাত্মক জখমের শিকার হয় দুই যুবক। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। নিহত একজনের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অন্যদিকে চাঁদপুরে পাসপোর্ট নিতে গিয়ে চান্দ্রায় মোটরসাইকেল দুর্ঘটনায় হাইমচরের দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সদরের হরিনা-ভাটিয়ালপুর সড়কে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ১ জনের ঘটনাস্থলে মৃত্যু হয় এবং অপরজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করার পর ঢাকা নেওয়ার পথে মৃত্যু হয়।

বুধবার (১০ জুলাই) দুপুরে চাঁদপুর সদরের চান্দ্রা ইউনিয়নের জব্বার ঢালি এলাকায় এ দুর্ঘটনা হয়। এতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মো. সাইফুল ইসলাম (২০) নামে এক যুবকের ঘটনাস্থলেই মৃত্যু হয় এবং মেহেদী হাসান (২০) নামে অপর জনকে চিকিৎসকের পরামর্শে ঢাকা নেওয়ার পথে মারা যান। তাদের বাড়ি পার্শ্ববর্তী হাইমচর উপজেলার উত্তর আলগী ইউনিয়নের ১নং ওয়ার্ডে। তারা নয়ানী লক্ষ্মীপুরের স্থানীয় বাসিন্দা। এরমধ্যে সাইফুল  মোঃ দ্বীন ইসলাম  ছেলে এবং বাজাপ্তী রমনী মোহন উচ্চ বিদ্যালয় এর এস এস সি-২০২৩ ব্যাচের শিক্ষার্থী। আর মেহেদী হচ্ছে নজরুল ইসলামের ছেলে এবং হাইমচর সরকারি মহাবিদ্যালয়ের ছাত্র।

এ ঘটনায় চাঁদপুর মডেল থানার এসআই সেলিম উল্লাহ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। সেখানে গিয়ে মোটরসাইকেলটির কোনরকম সংঘর্ষের চিহ্ন পাওয়া যায়নি। নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার শিকার হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। একজন ঘটনাস্থলে এবং অপরজন ঢাকায় নেওয়ার পথে মারা গেছে।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাপের কামড়ে জিয়াসমিন বেগম (২৮) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বুধবার (১০ জুলাই) সকালে উপজেলার পাঁকা ইউনিয়নের দক্ষিণপাঁকা-নিশিপাড়া গ্রামে সাপের কামড়ে মারা যান তিনি। জিয়াসমিন বেগম ওই গ্রামের সায়েম আলীর স্ত্রী।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকোমল চন্দ্র দেবনাথ এসব তথ্য নিশ্চিত করে বলেন, সকাল ৯টায় বাড়ির কাজ করার সময় ইঁদুরের গর্ত থেকে সাপ বের হয়ে জেসমিনের হাতের আঙ্গুলে ছোবল দেয়। তার পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথেই সাপের বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে সাড়ে ১০টায় তিনি মারা যান। এই ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের বোয়ালিয়ায় ভটভটি উল্টে মো. ইব্রাহিম (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার (১০ জুলাই) দুপুর পৌনে ১২টায় গৌরীপুর গ্রামে এ ঘটনা ঘটে। মৃত ইব্রাহিম ওই গ্রামেরই মৃত মারফত আলী সরদারের ছেলে।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ বলেন, ইব্রাহিম তার বাড়ি থেকে ভটভটিতে গরু নিয়ে সোনাইচণ্ডী হাটে যাচ্ছিলেন। পথিমধ্যে ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। এ সময় ইব্রাহিম গাছের নিচে চাপা পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নিয়ে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বরিশালের উজিরপুরে মায়ের সঙ্গে ওষুধ কিনতে বের হয়ে মহাসড়কে প্রাণ গেলো শাহাদাত হোসেন ফরাজী (৮) নামের এক শিশুর। আম বোঝাই একটি ট্রাকের ধাক্কায় তার মৃত্যু হয়েছে।

বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের জয়শ্রী বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। শাহাদাত উজিরপুর উপজেলার ভরসাকাঠি গ্রামের বাসিন্দা সোহাগ ফরাজীর ছেলে।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আহমেদ বলেন, মা কাজল বেগমের সাথে ওষুধ কিনতে বের
হয়েছিলো শিশু শাহাদাত। জয়শ্রী বাসস্ট্যান্ড এলাকায় এসে রাস্তা পার হচ্ছিলো তারা। এ সময় বরিশালগামী আম বোঝাই একটি ট্রাক শিশুটিকে ধাক্কা দেয়। এতে সে রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই নিহত হয়। ঘটনাস্থল থেকে কিছু দূরে ট্রাকসহ চালককে আটক করা হয়েছে। আইনি ব্যবস্থা নিতে ট্রাক ও চালককে গৌরনদী হাইওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।

রবিউল/অমরেশ/শিয়াম/আরিফূল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়