ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চবিতে পরীক্ষা নিতে বিভাগগুলোকে সিদ্ধান্ত গ্রহণের নির্দেশ

মারিয়াম ইলমা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৮:৩০, ৪ ডিসেম্বর ২০২০
চবিতে পরীক্ষা নিতে বিভাগগুলোকে সিদ্ধান্ত গ্রহণের নির্দেশ

অবশেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোভিড-১৯ মহামারীর কারণে স্থগিত হয়ে যাওয়া চূড়ান্ত পরীক্ষা গ্রহণের নির্দেশনা দিয়েছে বিভাগীয় সভাপতিদের।

বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান বিভাগের সভাপতিদের এ বিষয়ে একটি নোটিশ দেওয়া হয়েছে বলে জানান।

তিনি রাইজিং বিডিকে বলেন, ‘বৃহস্পতিবার ডিন অফিসগুলোতে এই নোটিশ পাঠানো হয়। যা রোববার বিভাগের সভাপতিদের নিকট পৌঁছে যাবে।’

তিনি আরও বলেন, ‘এই বিষয়ে পূর্বেই নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যা এখন বাস্তবায়ন করা হচ্ছে। গুরুত্বপূর্ণ পরীক্ষাগুলো আগে নেওয়া হবে। এক্ষেত্রে স্নাতক শেষ বর্ষের পরীক্ষাগুলোকে অগ্রাধিকার দেওয়া হবে। মৌখিক ও প্র্যাকটিক্যাল পরীক্ষা গুলো নেওয়া হয়ে গেলে বিভাগ গুলো চাইলে লিখিত পরীক্ষাও নিতে পারবে।’

করোনার প্রকোপ কিছুটা কমে আসায় ও দেশের বাকি সব কিছু পূ্র্বের মতো স্বাভাবিকভাবে চলতে থাকায় গত দুই মাস ধরে শিক্ষার্থীরা স্হগিত হওয়া পরীক্ষা নেওয়ার জন্য মানববন্ধন করে যাচ্ছে।

এপর্যন্ত দুইবার রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি প্রদানের পর সর্বশেষ শিক্ষার্থীরা ৩ ডিসেম্বর অনশন কর্মসূচি ঘোষণা করে। তবে পরীক্ষা নেওয়ার বিষয়টি যদি শুধুমাত্র আশ্বাস দেওয়ার জন্যই হয়ে থাকে তবে পুনরায় অনশন কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলে জানান শিক্ষার্থীরা।

চবি/ইলমা/নোবেল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়