Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

কুবিতে আইকিউএসির প্রশিক্ষণ কর্মশালা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ২৭ জানুয়ারি ২০২১  
কুবিতে আইকিউএসির প্রশিক্ষণ কর্মশালা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে পাঁচটি বিভাগের শিক্ষকদের নিয়ে ‘স্ব মূল্যায়ন রির্পোট লেখা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। 

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে এ কর্মশালা হয়। 

ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হকের সঞ্চালনায় এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. জাহানুর রহমান। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘‘সেলফ অ্যাসেসমেন্ট নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। আপনারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। আপনাদের গুণাবলির একটি বিশেষ গুণ হচ্ছে লিডারশিপ। এই লিডারশিপ শুধু ছাত্রদের মধ্যেই নয়, সমাজের মধ্যেও। লিডারশিপ হয় সেক্রিফায়েস থেকে, আত্মসংযম থেকে, আত্ম নিয়ন্ত্রণ থেকে, সেলফ অ্যাসেসমেন্ট থেকে। লিডারের দিকে সবাই তাকিয়ে থাকে, লিডার কী করে? লিডার যদি বিশ্বাস অর্জন করতে না পারে, তাহলে লিডারশিপ অর্জন হয় না। 

আপনারা যা করেন, তা নিজে বিশ্বাস করতে হবে এবং অন্যদেরও বিশ্বাস অর্জন করতে হবে। তিনি আরো বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উপরই নির্ভর করছে বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ। এই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অনেক সুন্দর। যদি শিক্ষকরা তাদের কাজ ঠিকমতো পালন করে তাহলে এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানে পৌঁছে যাবে।’’ 

এসময় আইকিউএসির পরিচালক ড. বনানী বিশ্বাস, প্রত্নতত্ত্ব ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সব শিক্ষক এবং ফার্মেসি বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও আইন বিভাগের প্রোগ্রাম সেলফ অ্যাসেসমেন্ট কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

কুবি/শরীফ/মাহি  

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়