Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবীদের জনসচেতনতা 

খুরশিদ জামান কাকন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১১ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:১৪, ১১ এপ্রিল ২০২১
করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবীদের জনসচেতনতা 

দেশজুড়ে আবার বেড়েছে মহামারি করোনার প্রকোপ। নিত্য দিনই করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা রেকর্ড ছাড়াচ্ছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হার। ভয়াবহ এই অবস্থাতেও নেই সচেতনতার বালাই। চলছে ভয়হীন জীবনাচার। নেই সামাজিক সচেতনতা, নেই মাস্কের পরিপূর্ণ ব্যবহার। এমতাবস্থায় করোনাভাইরাস প্রতিরোধে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে শিক্ষার্থী ও স্থানীয়দের  একটি স্বেচ্ছাসেবী সংগঠন জনসচেতনতায় কাজ করে যাচ্ছে।

‘সচেতন হই, নিরাপদ রই’ এমন স্লোগানকে সামনে রেখে সংগঠনটির সদস্যরা সচেতনতামূলক মাইকিংয়ের মাধ্যমে নিজেদের নাগরিক দায়িত্ব পালন করে যাচ্ছে। মাইকিংয়ে এসময় সর্বসাধারণকে আগাম সতর্কতা অবলম্বন করার পাশাপাশি করোনাভাইরাস নিয়ে কোনো গুজবে কান না দিয়ে সরকারের দেওয়া দিকনির্দেশনা অনুসরণ করার আহবান জানানো হয়।

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে আমাদের প্রিয় সৈয়দপুরের এই নিয়মিত কর্মসূচির নেতৃত্ব দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী। এসময় সংগঠনের সদস্য আজিম, সামিউল, রাজা, শাহবাজ, সামির ও সোহেল কয়েকটি দলে বিভক্ত হয়ে দিনব্যাপী চলা এই প্রচারণায় অংশ নেন। 

‘আমাদের প্রিয় সৈয়দপুর’-এর সদস্য সামিউল আলিম বলেন, ‘ধীরে ধীরে করোনা ভয়ঙ্কর আকার ধারণ করেছে। আমাদের শহরটি জনবহুল হওয়ায় এখানে আক্রান্তের হার বেশি। এখনই যদি জনগণকে সচেতন করা না যায়, তাহলে সৈয়দপুর হয়ে উঠবে মৃত্যুপুরী। তাই আমরা নাগরিক দায়িত্ব মনে করেই নিজ খরচে জনগণকে সচেতন করতে বেরিয়েছি। আগামীতেও অব্যাহত থাকবে আমাদের এই কর্মসূচি।’

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণে সারাদেশের ঝুঁকিপূর্ণ ২৯টি জেলার মধ্যে নীলফামারী একটি। করোনায় আক্রান্ত রোগীর হার বিবেচনায় নীলফামারীর সৈয়দপুর উপজেলা এখন উচ্চ সংক্রমণে। 

সৈয়দপুর/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়