ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্কাউটসের জাতীয় উপ-কমিশনার হলেন ঢাবি শিক্ষক

পিংক ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২২ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৩০, ২২ এপ্রিল ২০২১
স্কাউটসের জাতীয় উপ-কমিশনার হলেন ঢাবি শিক্ষক

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার (গবেষণা ও মূল্যায়ন) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক, রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও প্রধান রোভার স্কাউট লিডার মাহমুদুর রহমান। 

বুধবার (২১ এপ্রিল) বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোজ্জামেল হক খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, বাংলাদেশ স্কাউটসের ‘গঠন ও নিয়ম’-এর ৩৩ ধারার বিধান অনুযায়ী জাতীয় কমিশনারদের কার্যবলী পরিচালনায় সহায়তা দেওয়ার লক্ষ্যে জাতীয় উপ কমিশনার হিসেবে এ নিয়োগ দেওয়া হলো। 

মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিংয়ের সঙ্গে জড়িত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ২০০১-২০০৫ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সঙ্গে সম্পৃক্ত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সালে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট ডিগ্রি কলেজ ও ২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১০ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও ট্রেজারারসহ বিভিন্ন দায়িত্ব পালন করছেন। 

২০১৭ সালের এপ্রিলে তিনি বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলার রোভার স্কাউট প্রতিনিধি নির্বাচিত হন। তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

ঢাবি/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়