ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইউআইইউতে ‘দক্ষতাভিত্তিক শিক্ষার মডেল’ নিয়ে আন্তর্জাতিক ওয়েবিনার

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৫ আগস্ট ২০২১  
ইউআইইউতে ‘দক্ষতাভিত্তিক শিক্ষার মডেল’ নিয়ে আন্তর্জাতিক ওয়েবিনার

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) ‘জীবন কর্মক্ষমতার সাথে দক্ষতাভিত্তিক শিক্ষার মডেলের সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশের ভবিষ্যতকে এগিয়ে নিয়ে যাওয়া’ শিরোনামে আন্তর্জাতিক ওয়েবিনার হয়েছে। 

বুধবার (৪ আগস্ট) সন্ধ্যায় ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশনের (আইএন৪ওবিই) বাংলাদেশ লোকাল চ্যাপ্টার ইউআইইউ এই অনুষ্ঠানের আয়োজন করে। 

এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। প্রধান বক্তা ছিলেন আউটকাম বেসড এডুকেশনের জনক এবং আইএন৪ওবিই-এর সিইও, প্রফেসর ড. উইলিয়াম স্প্যাডি।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন (বিএইটিই) অ্যাক্রেডিটেশন বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. এ. এফ. এম. সাইফুল আমিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান।

এছাড়াও বক্তা ছিলেন আইএন৪ওবিই-এর বোর্ড মেম্বার ও সৌদি আরব ইসলামিক ইউনিভার্সিটি অব মদিনা কোয়ালিটি অ্যাসোরেন্সের পরিচালক প্রফেসর ড. ওয়াজিদ হুসাইন, আইএন৪ওবিই-এর বোর্ড মেম্বার প্রফেসর ড. ফং ম্যাকসহ বিশিষ্ট আন্তর্জাতিক বক্তারা উপস্থিত ছিলেন। 

মহিবুল হাসান চৌধুরী বলেন, আইএন৪ওবিই বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে আরও শক্তিশালী করবে এবং শিক্ষার সামগ্রিক মানউন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। 

ওবিই নেতৃবৃন্দ এবং ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশনের (আইএন৪ওবিই) বিশেষজ্ঞরা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার সিদ্ধান্ত গ্রহণকারী এবং বাস্তবায়নকারীদের সাথে এই নতুন কর্মক্ষমতা-ভিত্তিক মডেলগুলোর সম্ভাবনা এবং প্রতিশ্রুতি নিয়ে আলোচনা করেন। 

অনুষ্ঠানে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, শিক্ষাবিদ, অ্যাক্রেডিটেশন বিশেষজ্ঞ, গবেষক এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইউআইইউ/সাদাত/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়