ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয় বিতর্কে ফাইনাল রাউন্ডে ব্রুডা

বেরোবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ১৩:৫১, ৩০ নভেম্বর ২০২১
জাতীয় বিতর্কে ফাইনাল রাউন্ডে ব্রুডা

রংপুর বিভাগীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে ফাইনাল রাউন্ডে যাওয়ার সৌভাগ্য অর্জন করেছে বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা)।  

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) ও বাংলাদেশ ডিবেট ফেডারেশন আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় তারা। ইতোমধ্যে তারা ফাইনাল রাউন্ডের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন। আশা করছেন জাতীয় পর্যায়েও তারা সাফল্য নিয়ে ফিরবেন। 

গত ২৮ নভেম্বর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার এ গৌরব অর্জন করে বেরোবির বিতার্কিক দল মতিচূর। প্রতিযোগিতায় ব্রুডা থেকে অংশগ্রহণ করেন আসবা আশরাফী, সাব্বির ইশতিয়াক আহমেদ ও মোহাম্মদ সাঈদুর জামান বাপ্পি। এর আগে গত ২৬ নভেম্বর রংপুর বিভাগের আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা শুরু হয়। 

জানা যায়, ‘দুর্নীতির বিরুদ্ধে তারুণ্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের ৮টি বিভাগের ১৫০ কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে সেরা বিতার্কিকরা লড়বে জাতীয় পর্যায়ে। এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য বাংলাদেশের তরুণ-তরুণীদের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার করা। বক্তব্য, তথ্য উপস্থাপন ও যুক্তিখণ্ডনের মাধ্যমে বাংলাদেশসহ গোটা বিশ্বে চলমান বিভিন্ন বিষয় নিয়ে গঠনমূলক বিতর্ক এ ক্যাম্পেইনের অন্যতম আয়োজন। এর মাধ্যমে বাংলাদেশের যুবসমাজ জানতে পারবে দুর্নীতির কুপ্রভাব, পাবে সততা ও সত্যের পক্ষে থেকে সবাই মিলে এগোবার উৎসাহ। 

উল্লেখ্য, টুর্নামেন্টের প্রতিটি রাউন্ডে বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে ফাইনাল রাউন্ডে যাওয়ার গৌরব অর্জন করে ব্রুডা।

হিমেল/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়