ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

পথকলিদের জন্য ‘বিনা পয়সার বুফে’

জাফর আহমেদ শিমুল, ডিআইইউ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ২৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:৫৩, ২৩ জানুয়ারি ২০২২
পথকলিদের জন্য ‘বিনা পয়সার বুফে’

অসহায় ও অবহেলিত বাচ্চাদের মুখে একবেলা ভালো খাবার তুলে দিতে আয়োজন করেছে ‘বিনা পয়সার বুফে’।

স্বেচ্ছাসেবী সংগঠন ‌‘ছবিঘর’র তরুণ শিক্ষার্থীরা তাদের নিজেদের জমানো টাকা দিয়ে এই বুফে’র আয়োজন করে।

শনিবার (২২ জানুয়ারি) ছবিঘরের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাভারের ব্যাংক টাউন-পুলিশ লাইন এলাকার অসহায় বস্তিবাসী পথকলিদের (পথশিশু) মুখে একবেলা ভালো খাবার তুলে দেন সংগঠনের সদস‌্যরা। 

প্রতিষ্ঠাবার্ষিকীতে অবহেলিত শিশু-কিশোরদের জন্য ছিল অফুরন্ত খাবার। নিজেদের ইচ্ছামতো খাবার নিয়ে খেয়েছে তারা। শতাধিক বাচ্চার জন‌্য প্রায় ১০ রকমের খাবার নিয়ে সাজানো হয়েছিল এই বুফে।

সবার মুখে ছিল প্রাণখোলা তৃপ্তির হাসি। অনেকের মধ্যে রফিকুলও খুশি ছিল। সে বলে, ছবিঘরের এমন আমরা আনন্দিত ও কৃতজ্ঞ। অনেকদিন পর এত ভালো খাবার খেলাম। 

আরেকজন শিশু ইশকান্দার বলে, ভাইয়ারা আমাগো আগেরবার ফ্রিতে খাতা দিছে, খাওন দিছে, আইজকাও আমাগো জন্য অনেক খাওন আনছে। আমরা ইমুন খাওন আগে কখনোই খাই নাইক্যা, আইজক্যা খাইয়া আমরা ম্যালা খুশি। 

শিশু সুমাইয়া বলে, আমরা আজকে ভালো খাবার খাবো। অনেকদিন পর মাছ, মাংস, ডিম খাবো। আজকে আমরা অনেক আনন্দিত।

এই বস্তিবাসী অসহায় শিশু-কিশোরদের উচ্ছ্বাসপূর্ণ তৃপ্ত চেহারাগুলোই সারাবছর আমাদের এমন নিঃস্বার্থ উদ্যোগ নিতে উৎসাহ যোগায় বলে জানান ছবিঘরের সভাপতি প্রিন্স ঘোষ। 

তিনি বলেন, অভিজাত পরিবারের বাচ্চারা রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া করে, তারা সময় পেলে অভিজাত রেস্তোরায় ব্যুফেও খায়; কিন্তু এই অসহায় বাচ্চাদের ভাগ্যে সারাবছর ভালো খাবার জোটে না। তাই আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তাদের মুখে হাসি ফোটাতে আমাদের এ ভিন্ন আয়োজন।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়