ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পথশিশুদের কষ্ট বুঝতে লিডো’র পথে রাত্রিযাপন

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ২৮ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৬:৪১, ২৮ ফেব্রুয়ারি ২০২২
পথশিশুদের কষ্ট বুঝতে লিডো’র পথে রাত্রিযাপন

পথশিশুদের জীবন অনুধাবন করতে পথে রাত্রিযাপন কর্মসূচি পালন করেছে লোকাল এডুকেশন অ্যান্ড ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-লিডো।

ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে ‘পথশিশু বিশ্বকাপ ফুটবল’-এ পথশিশুদের অংশগ্রহণকে কেন্দ্র করে রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতে পথে রাত্রিযাপন কর্মসূচি পালন করেছে লোকাল লিডো নামক বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থাটি।

২০১৯ সালে লন্ডনে পথশিশু ক্রিকেট বিশ্বকাপের পর এবার (২০২২ সালে) ‘পথশিশু ফুটবল বিশ্বকাপ’-এ অংশ নিতে কাতারের দোহায় যাচ্ছে পথশিশুর ১০ সদস্যের দল।  

রাত্রিযাপন কর্মসূচিতে অংশ নিয়েছেন লিডোর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারীরা। বর্তমানে লিডোর সঙ্গে যারা কাজ করছেন, তারা একসময় পথে বসবাস করলেও বর্তমানে সংস্থাটির স্থায়ী নিবাস পিস হোমে বসবাস করছেন। বর্তমানে এমন ৭০ জন শিশু পালিত হচ্ছে পিস হোমে। 

লিডার নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন বলেন, ‘পথে বসবাস করলেও তাদের মধ্যে রয়েছে অপার সম্ভাবনা এবং সুযোগ পেলে তারাও করতে পারে বিশ্ব জয়। তাই এসব শিশুর প্রতি ঘৃণা নয়, দায়িত্বশীল আচরণ করতে হবে আমাদের। এই বার্তা সব মানুষের কাছে পৌঁছে দিতেই আমাদের এই অভিনব আয়োজন।’

‘স্লিপআউট’ কর্মসূচিতে উপস্থিত ছিলেন লিডার নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন, অর্থ ও প্রশাসন পরিচালক মুর্শিদা আক্তার কান্তা, লিডোর বন্ধুপ্রতীম মাইক শেরিফ এবং বৈদেশিক বন্ধুসহ লিডোর অন্য কর্মকর্তা ও কর্মচারীরা।

প্রসঙ্গত, সবকিছু ঠিকঠাক থাকলে এ বছরের নভেম্বরে বিশ্বকাপ ফুঠবল খেলতে কাতারের দোহায় যাবে লিডোর শিশুরা।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়