ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার ঘটনায় জবি ক্যাম্পাস উত্তাল

লিমন ইসলাম, জবি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ১৬ মার্চ ২০২৪   আপডেট: ১১:২০, ১৬ মার্চ ২০২৪
শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার ঘটনায় জবি ক্যাম্পাস উত্তাল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা ফেসবুকে একজন শিক্ষক ও এক সহপাঠিকে অভিযুক্ত করে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে জবি ক্যাম্পাস। 

শুক্রবার (১৫ মার্চ) মধ্যরাতে ক্যাম্পাসের প্রধান ফটক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। এসময় শিক্ষার্থীরা অবন্তিকার আত্মহত্যায় অভিযুক্ত সহকারী প্রক্টর দীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দীকের বিচার চেয়ে স্লোগান দিতে থাকেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন তদন্তের আশ্বাস দিলেও আন্দোলনরত শিক্ষার্থীরা বিক্ষোভ চালিয়ে যাচ্ছে।

এদিকে শুক্রবার রাতে কুমিল্লা সদর হাসপাতালের রাত্রিকালীন দায়িত্বে থাকা ডাক্তার জুবায়ের অবন্তিকার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, হাসপাতালে নিয়ে আসার পর তার গলায় একটি দাগ (রশ্মি) দেখতে পাই। সেই অবস্থায় তার দেহ নিথর অবস্থায় ছিলো। আমরা তাকে মৃত অবস্থায় পেয়েছি। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।

এর আগে শুক্রবার রাত ১০টায় নিজের ফেসবুক আইডিতে এক পোস্টে তিনি এ ঘটনার জন্য আম্মান সিদ্দিকী নামে তার এক সহপাঠীকে দায়ী করেন। একইসঙ্গে সহকারী প্রক্টর দ্বীন ইসলামকেও এ ঘটনার জন্য দায়ী করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহাঙ্গীর হোসেন বলেন, নতুন দায়িত্ব নেওয়ার পর পূ্র্বের ঘটনা নিয়ে অবগত ছিলাম না। আমি দায়িত্ব নেওয়ার পর সে যদি আসতো তাহলে আমি ভিসি ম্যামের সাথে পরামর্শ করে ব্যবস্থা নিতাম। বিষয়টি নিয়ে আমি অত্যন্ত দুঃখিত। 

তিনি আরও বলেন, উপাচার্যের নির্দেশে ইতোমধ্যে অভিযুক্ত সহকারী প্রক্টরকে অব্যাহতি দেওয়া হয়েছে। অফিস খুললে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হবে। তাদের পরিবারের সাথে আমাদের যোগাযোগ হয়েছে, আমরা একটি প্রক্টরিয়াল টিম কুমিল্লাতে পাঠাচ্ছি। 

 

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি শিক্ষার্থীর আত্মহত্যা

/টিপু/

আরো পড়ুন  



সর্বশেষ