ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

অবন্তিকার মৃত্যুতে দোষীদের শাস্তি দাবিতে কুমিল্লা উত্তাল

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৬ মার্চ ২০২৪   আপডেট: ১৫:১০, ১৬ মার্চ ২০২৪
অবন্তিকার মৃত্যুতে দোষীদের শাস্তি দাবিতে কুমিল্লা উত্তাল

সহপাঠী আম্মান সিদ্দিকী ও সহকারি প্রক্টরকে দায়ী করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাইরোজ অবন্তিকা (২৫) গতকাল শুক্রবার রাত ১০টায় আত্মহত্যা করেছেন। শনিবার (১৬ মার্চ) মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন তার সহপাঠী ও কুমিল্লার সর্বস্তরের জনগণ।

আজ বেলা ১২টায় কুমিল্লা কান্দিরপাড়ের পূবালী চত্বরে সমবেত হয়ে তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় ঢাকা থেকে আসা অবন্তিকার সহপাঠীরাও এ বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। এ সময় বিক্ষোভকারিরা অবিলম্বে অবন্তিকার মৃত্যুর জন্য দায়ীদের শাস্তি দাবি করেন।  

বিক্ষোভকারীরা বলেন, অবন্তিকা তার মৃত্যুর জন্য দায়ীদের নাম ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেছেন। অবিলম্বে দোষী সহপাঠী ও শিক্ষককে আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করতে হবে।

এর আগে, শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে কুমিল্লার নগরীর বাগিচাগাঁও ফায়ার সার্ভিস পুকুর এলাকায় ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে অবন্তিকা নিজ বাসায় সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন। নিহত অবন্তিকা কুমিল্লা সরকারি কলেজের সাবেক অধ্যাপক মৃত জামাল উদ্দিন ও তাহমিনা শবনমের মেয়ে। 

এদিকে আজ শনিবার ময়নাতদন্ত শেষে অবন্তিকার মরদেহ বাগিচাগাঁও তার বাসায় নেওয়া হবে। দুপুর ৩টায় কুমিল্লা সরকারি কলেজে জানাজা শেষে। শাসনগাছা কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

নিহতের বড়ভাই অপূর্ব জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে তারা অবন্তিকার মরদেহ বাড়িতে নিয়ে আসা হয়েছে। এখন ধোয়ানো হচ্ছে। দুপুর ৩টার দিকে কুমিল্লা সরকারি কলেজে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে শাসনগাছা কবরস্থানে বাবার কবরের পাশেই তাকে দাফন করা হবে।

এর আগে, নগরীর পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় মাঠে নিহতের জানাজা হওয়ার কথা ছিল। কিন্তু লোকসমাগম বেশি হওয়ায় কুমিল্লা সরকারি কলেজে জানাজা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন:

জবি শিক্ষার্থীর আত্মহত্যা: বাবার কবরের পাশেই হবে দাফন

জবি শিক্ষার্থীর আত্মহত্যা: জানাজা বেলা ৩টায়

/রুবেল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ