ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

এফবিসিসিআই প্রতিনিধিদলের কানাডা সফর

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এফবিসিসিআই প্রতিনিধিদলের কানাডা সফর

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরাম এবং ১৩তম টরেন্টো গ্লোবাল ফোরামে যোগ দিতে এফবিসিসিআই-এর বাণিজ্য প্রতিনিধিদলের ৬ সদস্য কানাডা গেছেন।

রোববার এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে কানাডার টরেন্টোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রতিনিধিদল।

রোববার এফবিসিসিআই থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান হয়।

আগামী ৩ সেপ্টেম্বর টরেন্টোতে অনুষ্ঠেয় বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন বাংলাদেশের বাণিজ্য প্রতিনিধিদল। টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল এবং অন্টারিও চেম্বার অব কমার্সের আয়োজনে অনুষ্ঠেয় এ ফোরামে স্বাগত বক্তব্য রাখবেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম।

ফোরামে বাংলাদেশের সম্ভাবনাময় বিভিন্ন খাত এবং কেন কানাডার ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করবেন এ বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেবেন এফবিসিসিআই সভাপতি ।

বিজনেস ফোরামে এফবিসিসিআই এবং অন্টারিও চেম্বার অব কমার্স এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। এসময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং অন্টারিওর অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান এবং বাণিজ্য বিষয়ক মন্ত্রী ভিক্টর ফিডেলি থাকবেন বলেও জানান হয় বিজ্ঞপ্তিটিতে।

সফরকালে বাংলাদেশ প্রতিনিধিদল টরেন্টোর ডেপুটি মেয়র, হাম্বার ইনস্টিটিউট অব টেকনলোজি এন্ড এ্যাডভান্স লার্নিং, ইন্টারন্যাশনাল ট্রেইনিং এন্ড ডেভেলপমেন্ট সেনেকা কলেজ, টরেন্টো বিশ্ববিদ্যালয়ের অন্টারিও ইনস্টিটিউট ফর স্টাডিজ ইন এডুকেশন (ওআইএসই) এবং বিহেভিয়ারাল ইকনোমিকস ইন একশন রোটম্যান (বিইএআর) এর উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করবেন।

 

রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/নাসির/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়